ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

বিএনপি

পেট্রোল বোমা হামলায় খালেদার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৬ ঘণ্টা, অক্টোবর ৯, ২০১৭
পেট্রোল বোমা হামলায় খালেদার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া (ফাইল ফটো)

কুমিল্লা: কুমিল্লার চৌদ্দগ্রামে বাসে পেট্রোল বোমা হামলার মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ ৭৮ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

সোমবার (৯ অক্টোবর) দুপুরে কুমিল্লার জেলা ও দায়রা জজ জেসমিন আরা বেগম এ রায় দেন। আদালতের পিপি অ্যাডভেকেট মোস্তাফিজুর রহমান লিটন বাংলানিউজকে বিষয়টি জানান।

তবে কোর্ট ইন্সপেক্টর সুব্রত ব্যানার্জি বাংলানিউজকে জানান, এ বিষয়ে আমি অবহিত নই। কোর্ট শেষ হওয়ার পর এ বিষয়ে জানাতে পারবো।

২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি ভোরে ২০ দলীয় জোটের অবরোধের সময় চৌদ্দগ্রামের জগমোহনপুরে কক্সবাজার থেকে ঢাকাগামী আইকন পরিবহনের একটি বাসে পেট্রোল বোমা ছুড়ে মারে দুর্বৃত্তরা। এতে ৮ যাত্রী দগ্ধ হয়ে মারা যান। আহত হন আরও ২০ জন যাত্রী।  

এ ঘটনায় চৌদ্দগ্রামের সাবেক সংসদ সদস্য এবং জামায়াত নেতা ডা. আবদুল্লাহ মোহাম্মদ তাহেরকে প্রধান আসামি করে ৫৬ জনের নাম উল্লেখ ও ২০ জনকে অজ্ঞাত আসামি করে মামলা দায়ের করা হয়।  

মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ বিএনপির শীর্ষস্থানীয় ৬ নেতাকে হুকুমের আসামি করা হয়। ২০১৭ সালের ৬ মার্চ খালেদা জিয়াসহ ৭৮ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা চৌদ্দগ্রাম থানার উপ-পরিদর্শক (এসআই) মোহাম্মদ ইব্রাহীম।

বাংলাদেশ সময়: ১৩২৫ ঘণ্টা, অক্টোবর ০৯, ২০১৭
জিপি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।