ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আওয়ামী লীগ

‘হাসিনাকে হত্যার ষড়যন্ত্র করছেন খালেদা-তারেক’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৮ ঘণ্টা, অক্টোবর ৩, ২০১৭
‘হাসিনাকে হত্যার ষড়যন্ত্র করছেন খালেদা-তারেক’ আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে কথা বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও তার ছেলে তারেক রহমান লন্ডনে বসে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার চক্রান্ত করছেন বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেছেন, লন্ডনে বসে দুইজনে মিলে (বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান) ষড়যন্ত্রের জাল বুনছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যা করার জন্য, সরকারকে হটানোর জন্য। আমরা মনেকরি এর সঠিক তদন্ত হওয়া প্রয়োজন।


 
মঙ্গলবার (৩ অক্টোবর) বিকেলে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির কার্যালয়ে সহযোগী সংগঠনের সঙ্গে দলটির যৌথসভা শেষে এক সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের এ কথা বলেন।
 
তিনি বলেন, লন্ডনে বসে বেগম জিয়া ও ছেলে তারেক রহমান কি ষড়যন্ত্রের জাল বুনছেন, তা জাতি জানতে চায়। এর তদন্ত হওয়া প্রয়োজন। তদন্তে সাহায্য করার জন্য স্কটল্যান্ড ইয়ার্ড, এমআই সিক্সসহ বৃটিশ গোয়েন্দা সংস্থাগুলোকে অনুরোধ জানাচ্ছি।
 
বিএনপি ও খালেদা জিয়ার সমালোচনা করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, নেতিবাচক রাজনীতি করতে করতে বিএনপি যেভাবে বিচ্ছিন্ন হয়ে পড়ছে আমার কাছে মনে হয় কখন যে লাইফ সাপোর্টে নিয়ে যেতে হয়। সেই অবস্থায় আসতে এ দলের বেশি বাকি নেই।

রোহিঙ্গা ইস্যুতে চীন-রাশিয়া বিশ্ব জনমতের পক্ষে থাকবে আশা
রোহিঙ্গা ইস্যুতে বৈশ্বিক চাপে মিয়ানমারের মন্ত্রীর নরম সুর রোহিঙ্গা ইস্যুতে তাদের অবস্থান পরিবর্তনের ইঙ্গিত মত দেন ওবায়দুল কাদের।

রোহিঙ্গা ইস্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্ব ও সরকারের কূটনৈতিক প্রচেষ্টার প্রশংসা করে তিনি বলেন, এটা শেখ হাসিনার নেতৃত্ব।

রোহিঙ্গা ইস্যুতে বৈশ্বিক জনমত এবং চীন-রাশিয়ার অবস্থান প্রসঙ্গে সড়ক ও সেতু মন্ত্রী বলেন, দু’টি দেশ সরাসরি সমর্থন না করলেও তাদের বক্তব্যে সহানুভূতিশীল ছিলো। রোহিঙ্গা ইস্যুতে চীন ও রাশিয়ার অবস্থান বিশ্ব জনমতের পক্ষে থাকবে বলেও আশা করেন তিনি।

রোহিঙ্গা সংকট নিয়ে বিএনপি নেত্রীর সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, ‘রোহিঙ্গা সংকটে আজকে সারা দুনিয়ায় আলোড়ন, সেই আলোড়ন বিএনপির চেয়ারপারসনের মধ্যে পেলাম না। সংকটের শুরু থেকে আজ পর্যন্ত আমাদের পার্টি, আমি নিজেই শেখ হাসিনার নির্দেশে রোহিঙ্গাদের মাঝে পড়ে আছি। লোক দেখানো ফটোসেশনের জন্য তাদের দলের কেউ কেউ গেলেন সেখানে।

তিনি বলেন, আমি সেখানে ২০ দিন গিয়েছিলাম। আর মির্জা ফখরুল সাহেব গেলেন মাত্র একদিন। আর একদিন গিয়েও শুধু অভিযোগ বলা। সারা দুনিয়া বলছে সরকার সফল আর বিএনপি বলছে সরকার ব্যর্থ।

সেই দলের নেত্রী এতদিন বিদেশে কেন?
প্রচন্ড চাপে প্রধান বিচাপতি ছুটিতে গেছে বিএনপির এমন অভিযোগের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, প্রধান বিচারপতির বিষয়টি আইনমন্ত্রী সরকারের অবস্থান পরিষ্কার করেছেন। এখানে বার বার কথা বলার প্রয়োজন নেই। যে মানুষ অসুস্থ, এটাতো স্বাভাবিক ব্যাপার। আমাদের সংবিধানের কারো অসুস্থায় কি ব্যবস্থা নিতে হবে সেই বিষয়টি ৯৭ ধারায় পথরেখা করে দিয়েছে। কাজেই সেভাবেই হবে। এখানে অস্বাভাবিক কিছু নয়।
 
তিনি বলেন, যে দল থেকে এ অভিযোগ করা হচ্ছে সেই দলের নেত্রী কি কারণে এতদিন বিদেশে আছেন? অসুস্থতার কথাইতো বলেছিলেন। সময় ছিলো দুইমাস। এখন দুই মাস পেরিয়ে তিনমাস, তিনমাসের পরেও আরও কয়েকদিন। তিনি এখনও এলেন না!

প্রধানমন্ত্রীকে সংবর্ধনা
জাতিসংঘের সাধারণ অধিবেশন অংশগ্রহণ শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ৭ অক্টোবর দেশে ফিরলে বিমানবন্দরে ও রাস্তায় তাকে সংবর্ধনা দেবে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলোসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ।

ওবায়দুল কাদের জানান, বিমানবন্দরে বিশিষ্ট জনরা প্রধানমন্ত্রী শুভেচ্ছা জানাবে। এছাড়া যান চলাচলে বিঘ্ন না ঘটিয়ে বিমানবন্দর থেকে রাস্তার দুই পাশে দাঁড়িয়ে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা প্রধানমন্ত্রীকে সংবর্ধনা জানাবে। সাধারণ মানুষকেও এ কর্মসূচিতে সম্পৃক্ত করা হবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, দীপু মণি, জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, একেএম এনামুল হক শামীম, খালিদ মাহমুদ চৌধুরী, মুহিবুল হাসান চৌধুরী নওফেল ও আওয়ামী লীগ নেতা এসএম কামাল হোসেন, সুজিত রায় নন্দী, আফজাল হোসেন, শাম্মী আহমেদ, দেলোয়ার হোসেন, আব্দুস সবুর, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথ, যুব মহিলা লীগের সভাপতি নাজমা আক্তার, সাধারণ সম্পাদক অপু উকিল, ছাত্রলীগের সাইফুর রহমান সোহাগ, ও এসএম জাকির হোসেন।
 
বাংলাদেশ সময়: ১৮২৬ ঘণ্টা, অক্টোবর ০৩, ২০১৭/আপডেট সময় ১৯৩০ ঘণ্টা
এমইউএম/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।