ঢাকা, বৃহস্পতিবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৭, ০৩ ডিসেম্বর ২০২০, ১৬ রবিউস সানি ১৪৪২

অন্যান্য দল

রাজনৈতিক দল বিএমজেপি’র আত্মপ্রকাশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৭
রাজনৈতিক দল বিএমজেপি’র আত্মপ্রকাশ বিএমজেপি’র আত্মপ্রকাশ অনুষ্ঠান

ঢাকা: ‘মুক্তিযুদ্ধের বাংলাদেশ বাঁচাও’ স্লোগানকে সামনে রেখে পূর্ণাঙ্গ রাজনৈতিক দল হিসেবে আত্মপ্রকাশ করলো বাংলাদেশ মাইনোরিটি জনতা পার্টি (বিএমজেপি)।

শুক্রবার (২২ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে দলটির আত্মপ্রকাশ ঘটে।  

প্রকৌশলী শ্যামল কুমার রায়কে সভাপতি ও সুকৃতি কুমার মন্ডলকে সাধারণ সম্পাদক করে ১০১ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটির নাম ঘোষণা করেন হিন্দু সম্প্রদায়ের নেতা ও তথ্য প্রযুক্তিবিদ বীরেন্দ্রনাথ অধিকারী।

বিএমজেপির নবঘোষিত সাধারণ সম্পাদক সুকৃতি কুমার মন্ডল বলেন,  অখণ্ড মানবতায় উজ্জীবিত হয়ে মুক্তিযুদ্ধের চেতনার আলোকে ৭ দফা বাস্তবায়নে কাজ করবে বাংলাদেশ মাইনোরিটি জনতা পার্টি (বিএমজেপি)।

বিএমজেপি ঘোষিত ৭ দফা হলো- সাংবিধানিক রক্ষাকবচ, জনপ্রতিনিত্ব ও ক্ষমতায়ন, সম অধিকার ও সমমর্যাদা, স্বার্থবান্ধব আইন প্রণয়ন ও বাস্তবায়ন, শিক্ষা ব্যবস্থার বৈষম্য নিরসন, ধর্মীয়-জাতিগত সংখ্যালঘুদের ওপর নির্যাতনকারীদের শাস্তি নিশ্চিতকরণ সহ মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক, বর্ণবৈষম্যহীন এবং ধর্মান্ধতা ও সন্ত্রাসমুক্ত বাংলাদেশ বিনির্মাণ।

এ সময় উপস্থিত ছিলেন নবঘোষিত কমিটির সহ-সভাপতি ড. মোহাম্মদ আব্দুল হাই, জ্ঞান বিকাশ চাকমা, সিনিয়র যুগ্ম সম্পাদক পলাশ কান্তি দে, যুগ্ম সম্পাদক ম্যালকম মেন্ডিস, মহিলা ও শিশু বিষয়ক সম্পাদক নুপুর ঘোষ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১২৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৭
এএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa