ঢাকা, সোমবার, ২৬ শ্রাবণ ১৪২৭, ১০ আগস্ট ২০২০, ১৯ জিলহজ ১৪৪১

অন্যান্য দল

জাতিসংঘ কার্যালয়ের সামনে গণসংহতির বিক্ষোভ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৭
জাতিসংঘ কার্যালয়ের সামনে গণসংহতির বিক্ষোভ গণসংহতি আন্দোলনের বিক্ষোভ

ঢাকা: রোহিঙ্গা গণহত্যা বন্ধ ও তাদের নিজ ভূমি মিয়ানমারে নাগরিক অধিকার প্রতিষ্ঠার দাবিতে ঢাকার জাতিসংঘ কার্যালয়ের সামনে বিক্ষোভ প্রদর্শন করেছে গণসংহতি আন্দোলন।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) পরিকল্পনা কমিশন অফিসের সামনে জোনায়েদ সাকির সভাপতিত্বে সংক্ষিপ্ত সমাবেশ শেষে জাতিসংঘ কার্যালয় অভিমুখে বিক্ষোভ মিছিল এগোতে থাকলে কার্যালয়ের একটু দূরেই পুলিশ ব্যরিকেড দিয়ে বাধা দেয়। পুলিশি বাধার মুখে সেখানেই নেতা-কর্মীরা বিক্ষোভ প্রদর্শন করেন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

 

সমাবেশে নেতারা বলেন, ইতোমেধ্যে জাতিসংঘের পক্ষ থেকে রোহিঙ্গাদের ওপর মিয়ানমার সরকারের আগ্রাসনকে জাতিগত নিধনের টেক্সটবুক উদাহরণ হিসেবে চিত্রিত করা হয়েছে। জাতিসংঘের সব নিয়ম ও সংজ্ঞানুযায়ী এটি গণহত্যা। এ বিষয়ে দ্রুতই ব্যবস্থা গ্রহণ করতে হবে।

বাংলাদেশ সরকারের প্রতি তারা আহ্বান জানান, রোহিঙ্গাদের ওপর চলমান গণহত্যার প্রকৃত চিত্র বিশ্ববাসীর সামনে তুলে ধরতে হবে এবং সর্বোচ্চ কূটনৈতিক তৎপরতা চালাতে হবে।

গণসংহতি আন্দোলনের সদস্য সৈকত মল্লিকের পরিচালনায় সমাবেশে জোনায়েদ সাকি ছাড়াও বক্তব্য রাখেন গণসংহতি আন্দোলনের রাজনৈতিক পরিষদের সদস্য আবুল হাসান রুবেল, তাসলিমা আখ্তার, সম্পাদক মণ্ডলীর সদস্য বাচ্চু ভূইয়া, জুলহাসনাইন বাবু এবং অধ্যাপক রেহনুমা আহমেদ ও ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া।

বাংলাদেশ সময়: ২০৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৭
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa