ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিএনপি

‘খালেদা ফিরেই রূপরেখা দেবেন, সে আলোকে ভোট হতে হবে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০১৭
‘খালেদা ফিরেই রূপরেখা দেবেন, সে আলোকে ভোট হতে হবে’ বক্তব্য রাখছেন ড. খন্দকার মোশাররফ হোসেন। ছবি: জিএম মুজিবুর

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া লন্ডন থেকে দেশে ফিরেই নির্বাচনের রূপরেখা দেবেন এবং সে অনুযায়ীই নির্বাচন হতে হবে বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

সোমবার (১১ সেপ্টেম্বর) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে খালেদার ১০ম ‘কারামুক্তি দিবস’ উপলক্ষে বিএনপি আয়োজিত আলোচনা সভায় বক্তৃতাকালে তিনি এ মন্তব্য করেন।  

ড. খন্দকার মোশাররফ বলেন, ক্ষমতাসীনরা সহায়ক সরকারের দাবি মেনে নিয়েছে।

তবে আওয়ামী লীগ সেই সরকারের ভূমিকায় থাকবে, এটা গ্রহণযোগ্য হবে না।  

এ দেশে শেখ হাসিনার অধীনে নির্বাচনের নমুনা মানুষ দেখেছে জানিয়ে তিনি বলেন, আর কখনও শেখ হাসিনার অধীনে কোনো নির্বাচন হতে দেওয়া হবে না।

বিএনপির এ নেতা বলেন, তারা এমনি এমনি সরে যাবে না। ক্ষমতাসীনদের পদত্যাগে বাধ্য করা হবে। খালেদা জিয়া দেশে ফিরেই সহায়ক সরকারের রূপরেখা দেবেন। সেই আলোকেই নির্বাচন হতে হবে।

রোহিঙ্গাদের বিষয়ে সরকারের সিদ্ধান্ত নিতে দেরি হওয়ার সমালোচনা করে তিনি বলেন, সারাবিশ্ব যখন রোহিঙ্গাদের পাশে দাঁড়িয়েছে, তখন সরকারপ্রধান সেখানে যাচ্ছেন।

আরাকানের রোহিঙ্গাদের ব্যাপারে বাংলাদেশের ‘কমিটমেন্ট’ রয়েছে জানিয়ে ড. খন্দকার মোশাররফ বলেন, মিয়ানমারের সরকারকে চাপ প্রয়োগ করে সেদেশে রোহিঙ্গাদের অধিকার প্রতিষ্ঠা করতে হবে।  

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে ও সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদের সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, মির্জা আব্বাস, আমির খসরু মাহমুদ চৌধুরীসহ শীর্ষ নেতারা।

বাংলাদেশ সময়: ১৮৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০১৭
এএম/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।