ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অন্যান্য দল

না পারলে ক্ষমতা ছেড়ে দেন: মান্না

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০১৭
না পারলে ক্ষমতা ছেড়ে দেন: মান্না মাহমুদুর রহমান মান্না। ছবি: শোয়েব মিথুন

ঢাকা: মায়ানমারের রোহিঙ্গা ইস্যুতে সরকারের উদ্দেশ্যে নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, রোহিঙ্গা সমস্যা সমাধানে ভারত, চীন এবং রাশিয়ার উপর চাপ সৃষ্টি করতে না পারলে ক্ষমতা ছেড়ে দেন।

শনিবার (৯ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনের রাস্তায় বাংলাদেশ সিভিল রাইটস্ সোসাইটি আয়োজিত ‘রোহিঙ্গাদের সার্বিক সুব্যবস্থা করার জন্য বাংলাদেশ সরকারের দৃষ্টি আকর্ষণ’ শীর্ষক মানববন্ধনে তিনি এ কথা বলেন।
 
মান্না বলেন, আপনারা হাজার হাজার কোটি টাকা দিয়ে চীন থেকে সাবমেরিন কিনেন।

যে সাবমেরিনের কোন দরকার পর্যন্ত নেই। তাদের কাছে গিয়ে বলতে পারেন না, ওইখানকার ঘটনা ওরা জানুক। ওখানে কোন রাজনীতি থাকলে, তুমি জানো। তোমার ওই দেশের সঙ্গে কোন স্বার্থ থাকলে, সেটা তোমার ব্যাপার। কিন্তু আমাদের দেশকে মুক্ত করো। এই কথা বাংলাদেশের সরকার ভারতকে, চীনকে, রাশিয়াকে বলতে পারবে না। যদি বলতেই না পারেন তাহলে ক্ষমতায় থাকবেন কেন। যত তাড়াতাড়ি পারেন চলে যান।
 
খাদ্যমন্ত্রীকে উদ্দেশ্য করে তিনি বলেন, আমাদের খাদ্যমন্ত্রী যিনি একবার পঁচা গম আমদানি করে বিশ্ববিখ্যাত হয়েছেন। তিনি এবার চাল আমদানি করতে সেখানে (মিয়ানমার) গিয়েছেন। কতো বড় দুঃখ্যজনক ঘটনা, চাল নেয়ার জন্য কি মিয়ানমার ছাড়া আর কোন দেশ নেই।
 
আওয়ামী লীগ সরকারের সমালোচনা করে মান্না বলেন, কিছুদিন আগে আপনারা গলা ফাটিয়ে সমগ্র দেশজুড়ে বলতে লাগলেন, বাংলাদেশ চালে উদ্বৃত্ত। তাইলে কেন এতো বড় সংকটের সময় আপনারা চাল ভিক্ষা করতে, কিনতে নাফ নদীর ওপারে যাচ্ছেন। এই সরকার মিথ্যুক, ভণ্ড। এরা জনগণকে বিভ্রান্ত করতে যখন যেমন খুশি, তখন তেমন কথা বলে।
 
মান্না বলেন, আগে এক পররাষ্ট্রমন্ত্রী দেখেছি। এক বছরের মধ্যে কতোবার যে বিদেশ গেছেন তার কোন ঠিক নেই। অনেকে বলেন আমাদের প্রধানমন্ত্রীও বাহিরে যেতে পছন্দ করেন। আমি তার প্রসংশা করি। এখন আপনিও বাহিরে যান, আপনার মন্ত্রীরা যাক। সারা দুনিয়ার কাছে গিয়ে বলুন, আমি আর পারছি না। আমি ওই রোহিঙ্গাদের ফিরিয়ে দিতে পারছি না, যখন তাদের রক্তাক্ত দেখছি, তাদের লাশ নাফ নদীতে ভাসতে দেখছি।

কিন্তু আজ পর্যন্ত কাউকে এই ক্যাম্পেন করতে দেখলাম না বলে আক্ষেপ করেন মান্না।
 
 বাংলাদেশ সময়: ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০১৭
 এমএফআই/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।