ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

বিএনপির সঙ্গে আলোচনার সুযোগ নেই

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০১৭
বিএনপির সঙ্গে আলোচনার সুযোগ নেই মতবিনিময় সভায় তোফায়েল আহমেদ-ছবি-বাংলানিউজ

ঢাকা: আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে বিএনপির সঙ্গে আলোচনার সুযোগ নেই বলে জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও বাণিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ। তিনি বলেছেন, তারা একবার আলোচনার আন্তরিকতাকে প্রশ্নবিদ্ধ করেছে, তাদের সঙ্গে আর যাই হোক আলোচনা করার সুযোগ নেই।

বুধবার (৬ আগস্ট) দুপুরে বাণিজ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে ঈদ পরবর্তী মতবিনিময় সভায় মন্ত্রী একথা বলেন।
 
বিএনপি মহাসচিব ফখরুল ইসলাম আলমগীরের কথার প্রসঙ্গ টেনে মন্ত্রী বলেন, তিনি (বিএনপি মহাসচিব) বলেছেন, তারা এই সরকারের অধীনে নির্বাচনে যাবে না।

তার উদ্দেশে মন্ত্রী বলেন, এই আশা ত্যাগ করেন। নির্বাচন করতে হলে এই সরকারের অধীনেই করতে হবে। পৃথিবীর সব দেশেই নির্বাচনকালীন সরকার হিসেবে ক্ষমতাসীন দলই সহায়ক সরকারের ভূমিকা পালন করে। কাজেই এখানে অন্য কিছু হওয়ার কোনো সম্ভাবনা নাই।
 
তিনি আরও বলেন, বিএনপির কাজ অহেতুক একটা কাজকে বিতর্কিত করা। নির্বাচন কমিশন গঠন হওয়ার পরই তারা বির্তক সৃষ্টি করার চেষ্টা করেছে, এখনও করছে। এসব কথা বলে লাভ নেই। নির্বাচনের প্রস্তুতি গ্রহণ করেন।
 
মন্ত্রী বলেন, ২০১৯ সালের ২৯ জানুয়ারির ৯০ দিন আগের যেকোন দিন নির্বাচন কমিশন নির্বাচনের তারিখ ঘোষণা করবে। নির্বাচন কমিশন নির্বাচন করবে, সরকার সহায়ক ভূমিকা পালন করবে। তারা (বিএনপি) নির্বাচনে না আসলে নির্বাচন বসে থাকবে না। দেশে বহুদল আছে তারা নির্বাচন করবে। জাতীয় পার্টি ঘোষণা দিয়েছে তারা ৩০০ আসনে একক প্রার্থী দেবে। কাজেই বিএনপি মহাসচিব হয়তো কথার কথা বলেছে। আমি মনে করি তাদের নির্বাচনে আসা ছাড়া বিকল্প আর কিছু নেই।
 
মির্জার ফখরুলের আলাপ-আলোচনার মাধ্যমে সমস্যা সমাধান প্রসঙ্গে বাণিজ্য বলেন, যারা ২১ আগস্টের মতো ঘটনা ঘটায়, যারা ২০১৩ সালে আইন-শৃঙ্খলার অবনতি ঘটায়, যারা ২০১৪ সালে অগ্নি সন্ত্রাস করে, যারা ২০১৫ সালে নির্বাচন বানচালের নামে ৯২ দিন হরতাল অবরোধ করে, তাদের সঙ্গে আর যাই হোক আলোচনা করার সুযোগ নেই।
 
বাংলাদেশ সময়: ১৫০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০১৭
এসএম/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।