[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ৪ চৈত্র ১৪২৫, ১৯ মার্চ ২০১৯
bangla news

ইসি’র সদিচ্ছা থাকলে সুষ্ঠু নির্বাচন সম্ভব: সাকা চৌধুরী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-০৬-১৯ ৩:৪৮:০৯ পিএম

বিএনপির স্থায়ী কমিটির সদস্য সাংসদ সালাউদ্দিন কাদের চৌধুরী (সাকাচৌ) বলেছেন, নির্বাচন কমিশনের (ইসি) সদিচ্ছা থাকলে দলীয় সরকারের আমলেও সুষ্ঠু নির্বাচন সম্ভব। যার প্রকৃষ্ট উদাহরণ চট্রগ্রাম সিটি কর্পোরেশন (সিসিসি) নির্বাচন।

চট্রগ্রাম: বিএনপির স্থায়ী কমিটির সদস্য সাংসদ সালাউদ্দিন কাদের চৌধুরী (সাকাচৌ) বলেছেন, নির্বাচন কমিশনের (ইসি) সদিচ্ছা থাকলে দলীয় সরকারের আমলেও সুষ্ঠু নির্বাচন সম্ভব। যার প্রকৃষ্ট উদাহরণ চট্রগ্রাম সিটি কর্পোরেশন (সিসিসি) নির্বাচন।
 
তিনি আজ রোববার সকাল সাড়ে ১১টায় চট্টগ্রামের গুডসহিলে নিজ বাসভবনে আয়োজিত এক  সাংবাদিক সম্মেলনে এ মন্তব্য করেন।

তিনি বলেন, সিসিসি নির্বাচনে সরকার দলীয়ভাবে প্রভাব বিস্তার করেনি। অতি উৎসাহী হয়ে সরকারের একজন মন্ত্রী ও সাংসদ নির্বাচনের দিন চট্রগ্রামে অবস্থান করে প্রভাব বিস্তারের চেষ্টা করেন। যদিও তারা তা করতে পারেন নি।

স্থানীয় সরকার প্রতিমন্ত্রী জাহাঙ্গীর কবীর নানক ও ঢাকার মিরপুর এলাকা থেকে নির্বাচিত সরকার দলীয় সাংসদ আসলাম এ চেষ্টা চালান বলে সাংবাদিকদের জানান সালাহউদ্দিন কাদের চৌধুরী।

বিএনপির কেন্দ্রীয় এই নেতা নির্বাচন কমিশনের সমালোচনা করে বলেন, ‘চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নির্বাচনে ভোট পড়েছে ৫৫ শতাংশ। তাহলে কোন যাদুর বলে নির্বাচন কমিশন ২০০৮ সালের নির্বাচনে কোথাও ৮০ শতাংশ আবার কোথাও ১০২ শতাংশ ভোট পড়ে বলে প্রচার করেছিল? এ থেকেই প্রমাণ হয় ২০০৮ সালের নির্বাচনে মঈন উ আহমেদের নিয়োগ করা নির্বাচন কমিশনাররা ইলেকশন ইঞ্জিনিয়ারিং করেছিল।’
 
সালাহউদ্দিন কাদের চৌধুরী নির্বাচন কমিশনের কাছে সব ভোটারের ছবি সম্বলিত তালিকা সরবরাহের দাবি জানান।

সংবাদ সম্মেলনে তিনি আরও বলেন, ‘চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নির্বাচন প্রমাণ করেছে গত ১৮ মাসে জাতির কাছে আওয়ামী লীগ সরকারের আর কোনো গ্রহণযোগ্যতা আর অবশিষ্ট নেই। যারা বলছে এটা স্থানীয় সরকার নির্বাচন তারা পরাজয়ের গ্লানি ভোলার জন্য এসব কথা বলছে।’
 
নির্বাচনে বিজয়ের জন্য চট্টগ্রামের মানুষকে ধন্যবাদ জানিয়ে সালাহউদ্দিন কাদের বলেন, এ নির্বাচনে সংখ্যালঘু, সংখ্যাগুরুর ভেদাভেদ ছিল না। হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খ্রিস্টান সবাই চট্টগ্রামের স্বার্থ দেখে ভোট দিয়েছে।

সালাহউদ্দিন কাদের চৌধুরী নির্বাচনের আগের দিন তাকে গ্রেপ্তার করার সুষ্ঠু তদন্ত ও দায়ীদের শাস্তি দাবি করেন।

বাংলাদেশের স্থানীয় সময়: ১৪৪৭ ঘণ্টা, জুন ২০, ২০১০
আরডিজি/এনএস/এমএমকে/জেএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache