ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আওয়ামী লীগ

‘সংসদ সদস্যরা অযোগ্য হলে প্রধান বিচারপতিও অযোগ্য’

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৪ ঘণ্টা, আগস্ট ২৮, ২০১৭
‘সংসদ সদস্যরা অযোগ্য হলে প্রধান বিচারপতিও অযোগ্য’ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূতত্ত্ব মিলনায়তনে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন আওয়ামী যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ

ঢাকা বিশ্ববিদ্যালয়: সংসদ সদস্যরা অযোগ্য হলে প্রধান বিচারপতিও অযোগ্য বলে মন্তব্য করেছেন আওয়ামী যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।

সোমবার (২৮ আগস্ট) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূতত্ত্ব মিলনায়তনে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।  

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের ৪২তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করে আর্থ অ্যান্ড এনভায়ন্টাল সাইন্সেস অনুষদ ছাত্রলীগ।

প্রধান বিচারপতিকে উদ্দেশ্য করে হানিফ বলেন, ‘আপনি কটাক্ষ করে বলেছেন সংসদ সদস্যরা অযোগ্য। কিন্তু তারা যদি অযোগ্য হয়, তাহলে আপনিও অযোগ্য। কারণ এই সংসদ সদস্যরা নির্বাচিত করেছেন রাষ্ট্রপতিকে। আপনার কথা অনুযায়ী তিনিও অবৈধ। আর রাষ্ট্রপতি যেহেতু আপনাকে নিয়োগ দিয়েছেন, এ কারণে আপনিও অবৈধ। ’

বিএনপির উদ্দেশ্যে তিনি বলেন, ‘ষোড়শ সংশোধনী বাতিলের রায়ের পর্যবেক্ষণ দেওয়ার পর বিএনপি নেতারা বলছেন এ সরকার অবৈধ। কিন্তু রায়ের পর্যবেক্ষণে কোথায় লেখা আছে এ সরকার অবৈধ? এ সংসদ অবৈধ? আপনারা রাজনীতি করেন, জনগণের কথা বলেন। কিন্তু এমন কিছু বলবেন না, যাতে জনগণ আপনাদের পাগল-ছাগল বলুক। আগে রায়টা পড়ুন। তারপর ভেবে-চিন্তে কথা বলুন। ’

বিএনপি মহাসচিবকে অযোগ্যদের একজন উল্লেখ করে হানিফ বলেন, ‘প্রধান বিচারপতি রায়ের পর্যবেক্ষণে সংসদ সদস্যদের অযোগ্য বলেছেন। ফখরুল সাহেব বললেন-- পর্যবেক্ষণটি সঠিক। তাহলে, আপনিও (ফখরুল) তো অযোগ্যদের একজন। সংসদে যাওয়ার জন্য নির্বাচন দেওয়ার দাবি করছেন, সংসদে যেতে চান। লজ্জা হয়না আপনাদের?’

সভায় বিশেষ অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এএসএম মাকসুদ কামাল। প্রধান আলোচক ছিলেন ছাত্রলীগের সাবেক সভাপতি এইচএম বদিউজ্জামান সোহাগ।  

এতে আরো বক্তব্য রাখেন- ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসান, সাধারলণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮৩৩ ঘণ্টা, আগস্ট ২৮, ২০১৭
এসকেবি/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।