ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

‘বঙ্গবন্ধু ছিলেন জাতির মহান শিক্ষক’ 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫১ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১৭
‘বঙ্গবন্ধু ছিলেন জাতির মহান শিক্ষক’  শোক সমাবেশ/ ছবি: অনিক খান

ময়মনসিংহ: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতির মহান শিক্ষক ছিলেন বলে মন্তব্য করেছেন বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী এবং আওয়ামী লীগের কার্য নির্বাহী কমিটির অন্যতম সদস্য মির্জা আজম। তিনি বলেন, বঙ্গবন্ধু ছিলেন বিশ্ব মানবতার দূত, শতাব্দীর মহানায়ক।

শুক্রবার (২৫ আগস্ট) বিকেলে নগরীর রেলওয়ে কৃষ্ণচূড়া চত্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মরণে জেলা আওয়ামী লীগ আয়োজিত কালো পতাকাবাহী শোক মিছিলের পূর্বে বিশাল শোক সমাবেশে বিশেষ অতিথির বক্তৃতায় এসব কথা বলেন প্রতিমন্ত্রী।

ময়মনসিংহের ১১টি সংসদীয় আসনে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ও সর্বস্তরের নেতা-কর্মীদের সমন্বয়ে এ শোক মিছিল শেষ পর্যন্ত বিশাল শোডাউনে পরিণত হয়।

 

শোক মিছিল ও সমাবেশের প্রশংসা করে পাট প্রতিমন্ত্রী মির্জা আজম এমপি বলেন, একটি আলোচনা সভা বিশাল জনসমুদ্রে পরিণত করার মধ্যে দিয়ে ময়মনসিংহ জেলা আওয়ামী লীগ তাদের সাংগঠনিক শক্তির প্রমাণ রেখেছে। গোটা ময়মনসিংহ নগরী মিছিলের নগরীতে পরিণত হওয়ায় সড়ক পথে সমাবেশস্থলে আসতে আমারই আধা ঘণ্টা সময় লেগেছে।

বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ- উল্লেখ করে মির্জা আজম বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়তে জননেত্রী, প্রধানমন্ত্রী শেখ হাসিনা টিম ওয়ার্ক করে দিন-রাত পরিশ্রম করে যাচ্ছেন। শেখ হাসিনা ক্ষমতায় থাকলে বাংলাদেশ এগিয়ে যাবে। ২০২১ সালের মধ্যে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হবে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ময়মনসিংহের ১১টি আসনে নৌকার প্রার্থীদের বিজয়ী করে নেত্রীর হাতকে শক্তিশালী করার আহবান জানান প্রতিমন্ত্রী।

শোক সমাবেশে সভাপতিত্ব করেন ময়মনসিংহ জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট জহিরুল হক খোকা। সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুলের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিজবাহ উদ্দিন সিরাজ।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসিম কুমার উকিল, সংসদ সদস্য জুয়েল আরেং, শরীফ আহমেদ, জেলা আওয়ামী লীগ নেতা আমিনুল হক শামীম, মারুফা আক্তার পপি, সাবেক সংসদ সদস্য রেজা আলী, ময়মনসিংহ পৌরসভার মেয়র মো. ইকরামুল হক টিটু, পাপুয়া নিউগিনি আওয়ামী লীগের সভাপতি ও বিশিষ্ট শিল্পপতি আলহাজ এম এ ওয়াহেদ, মহানগর যুবলীগের আহ্বায়ক মোহাম্মদ শাহীনুর রহমান, শহর ছাত্রলীগ সভাপতি আব্দুল্লাহ আল মামুন আরিফ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৪৮ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১৭ 
এমএএএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।