ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

পদত্যাগ করে আলোচনায় বসুন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৭ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১৭
পদত্যাগ করে আলোচনায় বসুন বক্তব্যে শামসুজ্জামান দুদু, ছবি: আনোয়ার হোসেন রানা

ঢাকা: ‘ক্ষমতায় জেঁকে বসা’ আওয়ামী লীগ আরও একটি এক এগারো চায় বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।

তিনি বলেন, তারা প্রধান বিচারপতিকে বিতর্কিত করে আরেকটি এক এগারো ঘটাতে চাচ্ছে। এজন্য প্রধানমন্ত্রী, মন্ত্রী ও আওয়ামী লীগ নেতারা সমালোচনা করে যাচ্ছেন।

 

দুদু আহ্বান জানিয়ে বলেন, সময় থাকতে এখনই পদত্যাগ করুন, বিএনপির সঙ্গে আলোচনায় বসুন।

শুক্রবার (২৫ আগস্ট) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ আয়োজিত ‘বিচার বিভাগের বিরুদ্ধে সরকারের অবস্থান: কোন পথে বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

শামসুজ্জামান দুদু প্রধানমন্ত্রীর পদত্যাগ দাবি করে বলেন, প্রধানমন্ত্রী শপথ ভঙ্গ করেছেন। তিনি রাগ, অনুরাগের বশবর্তী হয়ে সংবিধান, রাষ্ট্রপতি ও প্রধান বিচারপতিকে বিতর্কিত করেছেন। তারা তাদের অবৈধ ক্ষমতাকে দীর্ঘস্থায়ী করতে একের পর এক অপকৌশল চালিয়ে যাচ্ছেন।

দুদু বলেন, গণতন্ত্র ও সংবিধান প্রশ্নে ষোড়শ সংশোধনী বাতিলে প্রধান বিচারপতির রায়কে বিএনপি ও ২০ দলীয় জোট স্বাগত জানায়। সরকার, গণতন্ত্র, নির্বাচন সম্পর্কে এস কে সিনহার মতামত অত্যন্ত গুরুত্বপূর্ণ। ষোড়শ সংশোধনীর রায়ের পর সরকার ক্ষমতায় থাকার সব নৈতিক অধিকার হারিয়েছে।

তিনি আরও বলেন, দেশের পরিস্থিতি ভয়াবহ। যেকোনো সময় যেকোনো অশুভ শক্তির আর্বিভাব ঘটতে পারে। তাই সরকার প্রধানের উচিত অবিলম্বে পদত্যাগ করে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার সঙ্গে আলোচনায় বসা। আলোচনার মধ্য দিয়ে যেকোনো অশুভ শক্তির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলা।

সভাপতির বক্তব্যে ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেছেন, ষোড়শ সংশোধনী বাতিলের রায় নিয়ে প্রধান বিচারপতির বিরুদ্ধে আওয়ামী লীগ নেতা ও সরকারি মন্ত্রীদের বক্তব্য আদালত অবমাননার শামিল। সরকারিদলের এই ধরনের অবস্থান জনগণের কাছে প্রশ্নবিদ্ধ।
 
ন্যাপের মহানগর সদস্য সচিব মো. শহীদুননবী ডাবলুর সঞ্চালনায় আলোচনায় অংশগ্রহণ করেন বিএনপি চেয়াপরসনের উপদেষ্টা অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার, রাজনীতিবিদ সৈয়দ এহসানুল হুদা, ন্যাপ যুগ্ম মহাসচিব স্বপন কুমার সাহা, সাংগঠনিক সম্পাদক মো. কামাল ভুইয়া প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১৭
এএম/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।