ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘আদালতে’ আঘাত এলে প্রতিহত করার ক্ষমতা আছে বিএনপির

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৬ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১৭
‘আদালতে’ আঘাত এলে প্রতিহত করার ক্ষমতা আছে বিএনপির আলোচনা সভায় বক্তব্য রাখছেন অ্যড. খন্দকার মাহবুব হোসেন- ছবি: রানা

ঢাকা: সর্বোচ্চ আদালতকে জনগণের বিচারের শেষ আশ্রয়স্থল উল্লেখ করে বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন হুঁশিয়ারি দিয়ে বলেছেন, আদালতের ওপর যদি কোনো আঘাত আসে তা প্রতিহত করার ক্ষমতা বিএনপির আছে।

শুক্রবার (২৫ আগস্ট) জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। ‘নির্বাচন কমিশনের রোডম্যাপ এবং নিরপেক্ষ নির্বাচনের ভবিষ্যৎ’ শীর্ষক এ সভার আয়োজন করে জাতীয় গণতান্ত্রিক আন্দোলন।

সুপ্রিমকোর্ট দেশের শেষ আশ্রয়স্থল জানিয়ে তিনি বলেন,  সাতজন বিচারপতি একমত হয়ে ষোড়শ সংশোধণী বাতিলের রায় দিয়েছেন। আর এ রায় নিয়ে আওয়ামী লীগের গাত্রদাহ শুরু হয়েছে।  

তিনি বলেন, দেশের বিচার বিভাগ যদি ধ্বংস হয়,  জনগণের আস্থা আলে যায় তাহলে দেশে একটি অরাজক পরিস্থিতির সৃষ্টি হবে। তাই জনসন্মুখে অশালিন বক্তব্য বন্ধ করুন।  রায় নিয়ে যদি কিছু বলার থাকে সাহস করে রিভিউ করুন। সুপ্রিম কোর্টের আপিল বিভাগেরও ধৈর্যের একটা সীমা আছে। সেই সীমা যদি লঙ্ঘিত হয় তাহলে আইনগত ব্যবস্থা নেবে।  

নিয়ম রক্ষার নির্বাচনের নামে আওয়ামী লীগ রক্ষার নির্বাচন আর হবে না জানিয়ে 
বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল বলেন, যে সমস্ত সরকারি কর্মকর্তা সাংবিধানিক পদে থেকে আওয়ামী লীগ হয়ে য়ায় তাদের তালিকা করা হবে। এবং পরবর্তীতে তালিকা ধরে বিচার করা হবে।  

জাতীয় গণতান্ত্রিক আন্দোলনের সভাপতি  এম জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন-  জাতীয় গণতান্ত্রিক আন্দোলনের সাধারণ সম্পাদক মো. আল আমিন খান, এলডিপির সিনিয়র যুগ্ম মহাসচিব শাহাদাত হোসেন সেলিম, বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমতউল্লাহ, বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য খালেদা ইয়াসমিন প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৪১৯ ঘণ্টা, আগস্ট ২৫,২০১৭
এএম/বিএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।