ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আওয়ামী লীগ

বিষধর সাপ নিয়ে খেলা করছে বিএনপি: ওবায়দুল কাদের

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৬ ঘণ্টা, আগস্ট ২৩, ২০১৭
বিষধর সাপ নিয়ে খেলা করছে বিএনপি: ওবায়দুল কাদের বক্তব্য রাখছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। ছবি: ঊর্মি মাহবুব

ঢাকা: বিএনপি বিষধর সাপ নিয়ে খেলা করছে বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

জাতীয় শোক দিবস (১৫ আগস্ট) উপলক্ষে বুধবার (২৩ আগস্ট) বেলা সাড়ে ১১টায় রাজধানীর জাতীয় ক্রীড়া পরিষদে শেখ রাসেল শিশু কিশোর পরিষদ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।
 
সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী বলেন, দেশে বিদেশি ষড়যন্ত্র চলছে।

সুপ্রিম কোর্টের রায়কে কেন্দ্র তারা ভেবেছিলো ক্ষমতায় চলে আসবে। সুপ্রিম কোর্টের রায় নিয়ে যে বিষাক্ত পরিবেশ সৃষ্টি হয়েছে তার উস্কানি দিয়েছে বিএনপি। তারা ভাবছে বাংলার মাটিতে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করে আর একটি ওয়ান-ইলেভেন তৈরি করবে। কিন্তু আর কোনো ওয়ান-ইলেভেন হতে দেয়া হবে না। বাংলাদেশের জনগণ আপনাদের দিবা স্বপ্নের সাথে নেই। দিবা স্বপ্ন ভেঙে যাবে। মওদুদ সাহেব, চরম মূল দিতে হবে আপনাদের। বিষধর সাপ নিয়ে খেলা করছেন। সেই সাপের ছোবলেই আপনাদের করুণ পরিণতি ঘনিয়ে আসবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরো বলেন, ৪২ বছর পর আমরা সেই রক্তাক্ত ১৫ আগস্টকে স্মরণ করছি। শুধু বঙ্গবন্ধুর সন্তান হওয়ার অপরাধে সেদিন রাসেল নিহত হয়েছিলো। টার্গেট ছিলো বঙ্গবন্ধু পরিবারকে নিশ্চিহ্ন করে দেয়া। ১৫ আগস্ট ও ২১ আগস্টের হত্যাকাণ্ড একই ষড়যন্ত্রের ধারাবাহিকতা। নিষ্ঠুর রাজনীতি শুরু করেছে বিএনপি। হাওয়া ভবন থেকে নীল নকশা করে ২১ আগস্ট গ্রেনেড হামলা চালানো হয়েছিলো। হাওয়া ভবন কেবল লুটপাটের প্রতীক নয়, খুনের রাজনীতিরও প্রতীক। বিএনপি ৮ বছর ধরে অনেক ইস্যু খুঁজেছে। বারে বারে আঘাত করছে। ক্ষমতায় থেকেও আমরা সুসময়ে নেই। বিএনপি তাদের দোসরদের নিয়ে ফের বাসে জনগণের ওপর বোমা হামলা করে রক্তের হোলি খেলায় মেতে উঠেছিলো। বিএনপির রক্তের পিপাসা এখনো শেষ হয়নি। তারা ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা করছে। আন্দোলনের ডাক দিয়ে খালেদা জিয়া নিজেই লন্ডনে বসে আছেন। মরা গাঙ্গে জোয়ার আসে না।

জাতীয় প্রেসক্লাব সভাপতি মো. শফিকুর রহমান বলেন, ২১ আগস্টের গ্রেনেড হামলার পরিকল্পনা তারেক রহমানের নেতৃত্বে করা হয়। সিলেটের হারিস চৌধুরীর সাথে মিলে এই পরিকল্পনা করা হয়েছে। আদালত প্রাঙ্গণ থেকে বিএনপি অফিস পযর্যন্ত ছড়িয়ে পড়েছে এই ষড়যন্ত্র।

শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান রকিবুর রহমানের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন- মহাসচিব মাহমুদ-উস-সামাদ চৌধুরী এমপি, বাংলাদেশ দাবা ফেডারেশন সহ-সভাপতি তরফদার মোঃ রুহুল আমিন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩১৫ ঘণ্টা, আগস্ট ২৩, ২০১৭
জেডএম/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।