ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

জনদুর্ভোগ মোকাবেলায় সরকারের প্রস্তুতি নেই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৯ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৭
জনদুর্ভোগ মোকাবেলায় সরকারের প্রস্তুতি নেই ত্রাণ বিতরণকালে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন রুহুল কবির রিজভী

কুড়িগ্রাম: জনদুর্ভোগ মোকাবেলায় সরকারের কোনো প্রস্তুতি নেই। দুঃশাসনকে দীর্ঘায়িত করতে তারা ষড়যন্ত্রে এগিয়ে আছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, উপদ্রুত মানুষের কাছে আসা বা দুর্ভোগ থেকে পরিত্রাণ দেওয়ার জন্য সরকারের যে কর্মতৎপরতা থাকা দরকার সেটা তাদের নেই।

সোমবার (২১ আগস্ট) দুপুরে কুড়িগ্রাম সদর উপজেলায় বন্যায় ক্ষতিগ্রস্ত ভেলাকোপার হানাগড় এলাকায় বন্যার্ত মানুষের মাঝে ত্রাণ বিতরণকালে গণমাধ্যম কর্মীদের সামনে এসব কথা বলেন তিনি।

ত্রাণ বিতরণের সময় উপস্থিত ছিলেন- জেলা বিএনপির সভাপতি তাসভির উল ইসলাম, সহ-সভাপতি আবু বকর সিদ্দিক, মোস্তাফিজুর রহমান, শফিকুল ইসলাম বেবু, যুগ্ম সম্পাদক সোহেল হোসনাইন কায়কোবাদ, সাংগঠনিক সম্পাদক নুর ইসলাম নুরু, দপ্তর সম্পাদক আশরাফুল হক রুবেল, যুবদল নেতা নাদিম আহমেদ প্রমুখ।

রুহুল কবির রিজভী বলেন, সংবিধান সংশোধনের যে রায়, প্রধান বিচারপতির বক্তব্যে লাখ লাখ মানুষের কোটি উচ্চারণের প্রতিফলন ঘটেছে। কারণ, তিনি দুঃশাসনের কথা বলেছেন, তিনি দুর্নীতির কথা বলেছেন, তিনি গণতন্ত্রের যে ঘাটতি সেই কথা বলেছেন।

বিএনপির যুগ্ম মহাসচিব আরও বলেন, আমাদের সংবিধানের মূল যে কথা তার কোনো প্রতিফলন নেই বর্তমানে। আমরা দেখেছি আমিত্বের যে প্রচণ্ড প্রভাব তা প্রতিফলিত হচ্ছে সর্বাগ্রে। এইজন্যই আওয়ামী লীগের গায়ে জ্বালা ধরেছে, তারা সংবিধানের এই ধারাকে গায়ের জোরে বাতিল করতে অথবা প্রধান বিচারপতিকে চাপ দিয়ে তাদের ইচ্ছাপূরণের চেষ্টা চালিয়ে যাচ্ছে।

তিনি আরও বলেন, সরকারের বিভিন্ন কর্মকাণ্ডে আমাদের মনে হচ্ছে, প্রধান বিচারপতিকে চাপ দেওয়ার জন্য সরকার কায়দা-কানুন করছে বা ষড়যন্ত্র করছে। প্রধান বিচারপতি তার ন্যায়বিচারের যে জায়গা সেখানে তিনি এখনও দণ্ডায়মান আছেন। এটিই সঠিক এবং জনগণের যে আকাঙ্ক্ষা সেই আকাঙ্ক্ষার প্রতি প্রধান বিচারপতি তার যে অবস্থান এখন পর্যন্ত তা তিনি ধরে রেখেছেন।

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৭
এমজেএফ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।