ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

কুবির সেই শিক্ষককে ফেসবুকে ছাত্রলীগ কর্মীর হুমকি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৯ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৭
কুবির সেই শিক্ষককে ফেসবুকে ছাত্রলীগ কর্মীর হুমকি সাদ ইবন সাইদ সাদের ফেসবুক স্ট্যাটাস

ঢাকা: জাতীয় শোক দিবসে ক্লাস নেওয়ার অভিযোগ তুলে কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের দাবির মুখে তদন্ত ছাড়াই এক মাসের বাধ্যতামূলক ছুটিতে পাঠানো গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সভাপতি মাহবুবুল হক ভুঁইয়াকে এবার ফেসবুকে হত্যার হুমকি দিয়েছেন ছাত্রলীগ কর্মীরা।

গত বুধবার (১৬ আগস্ট) ছাত্রলীগ কর্মী ও নৃবিজ্ঞান বিভাগের ১১তম ব্যাচের শিক্ষার্থী সাদ ইবনে সাইদ তার ব্যক্তিগত ফেইসবুক প্রোফাইলে হুমকি দেন বলে অভিযোগ করেন ভুক্তভোগী শিক্ষক। এ বিষয়ে থানায় সাধারণ ডায়েরি করবেন বলে জানিয়েছেন ওই শিক্ষক।

জানা যায়, সাদ ইবন সাইদ সাদ তার ফেসবুক প্রোফাইলে শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজকে মেনশন করে ওই শিক্ষককে আলবদর উল্লেখ করে স্ট্যাটাসে লিখেন- “ইলিয়াস হোসেন সবুজ ভাইয়ের হুকুম এর অপেক্ষায়, ভাই এর দয়াতে আজকের মতো বেঁচে গেল আলবদর তারেক মাস্টার। আর একটা রাত পেল দেশদ্রোহীটা শান্তিতে ঘুমাতে। কিন্তু কালকে??? কি হবে রে তোর???” 

সাদ ইবন সাইদ সাদের দেওয়া ওই স্ট্যাটাসে শাখা ছাত্রলীগের ১৩ জন নেতাকর্মীকে ট্যাগ করা হয়েছে।

এ দিকে ওই স্ট্যাটাস নিয়ে মাহবুবুল হক ভূঁইয়া নিরাপত্তাহীনতায় ভুগছেন উল্লেখ করে বাংলানিউজকে জানান, “এটা গোপনে নয়, ফেসবুকে প্রকাশ্যে আমাকে হুমকি দিয়েছে। আমি জীবননাশের হুমকিতে আছি। আমি রাতেই থানায় এ বিষয়ে অভিযোগ করবো। ”

কেন এমন স্ট্যাটাস দিয়েছেন এমনটি জানতে চাইলে ছাত্রলীগ কর্মী সাদ ইবনে সাইদ বলেন, “আমার ফেসবুক আইডি হ্যাক হয়েছে। ”

শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ বলেন, “কেউ এমন কাজ করলে তার শাস্তি হওয়া উচিত। শাখা ছাত্রলীগ এর দায়ভার নেবে না। ”

শিক্ষক সমিতির সভাপতি ড. আবু তাহের বলেন, “এটা সরাসরি হুমকি। কোনোভাবেই এ হুমকি মেনে নেওয়া যায় না। এর কঠোর বিচার দাবি করছি। ”

উল্লেখ্য, গত ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে মাহবুবুল হক ভূঁইয়া ক্লাস নিয়েছেন এমন অভিযোগ তুলে তার বহিষ্কারের দাবিতে উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আশরাফের বরাবর স্মারকলিপি দেন ছাত্রলীগ কর্মীরা। এর প্রেক্ষিতে গত বৃহস্পতিবার ওই শিক্ষককে বাধ্যতামূলক ছুটিতে পাঠায় প্রশাসন। সেই সাথে ৪ সদস্যের একটি তদন্ত কমিটিও গঠন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২২৩২ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৭
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।