ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আওয়ামী লীগ

ঢাবিতে ছাত্রলীগ নেতার কক্ষ থেকে দেশীয় অস্ত্র উদ্ধার

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৬ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৭
ঢাবিতে ছাত্রলীগ নেতার কক্ষ থেকে দেশীয় অস্ত্র উদ্ধার ঢাবিতে ছাত্রলীগ নেতার কক্ষ থেকে দেশীয় অস্ত্র উদ্ধার

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিজয় একাত্তর হলে ছাত্রলীগের কেন্দ্রীয় উপ-মানব বিষয়ক সম্পাদক আরিফ শেখের কক্ষ থেকে দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে।

রোববার (১৩ আগস্ট) হলের যমুনা ব্লকের ৭০০৯ নম্বর কক্ষ থেকে এসব অস্ত্র উদ্বার করেন হলের আবাসিক শিক্ষকরা।

মঙ্গলবার (১৫ আগস্ট) এসব অস্ত্র সাংবাদিকদের সামনে উপস্থাপন করেন।

পরে নীলক্ষেত পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) সাহেব আলীর কাছে অস্ত্রগুলো হস্তান্তর করা হয়।

হল প্রশাসন ও ছাত্রলীগ সূত্র জানা যায়, হলের আবাসিক শিক্ষকরা নিয়মিতভাবে ছাত্রদের কক্ষ পরিদর্শনে গেলে আরিফ শেখের খাটের নিচে একটি বাক্স দেখতে পান। এই ছাত্রলীগ নেতার অবর্তমানে থাকা ইংলিশ স্পিকার্স ফর আদার ল্যাংগুয়েজ বিভাগ এবং ভাষাবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের দুই শিক্ষার্থীকে বাক্স সম্পর্কে জিজ্ঞাসাবাদ করা হয়। পরে শিক্ষকরা সেখান থেকে চারটি দেশীয় অস্ত্র উদ্ধার করে।

ওই কক্ষে অবস্থানকারী ট্যুরিজম ও হসপিটালিটি বিভাগের ছাত্রলীগ সভাপতি খোরশেদ বলেন, অনেক আগে থেকেই আরিফ শেখের খাটের নিচে বাক্সটি ছিল। তবে এর ভিতর কি ছিল জানতাম না।

এ বিষয়ে জানতে চাইলে হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. এজেএম শফিউল আলম ভূইয়া বাংলানিউজকে বলেন, চারটি দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে। এই সিটটিতে ছাত্রলীগ নেতা আরিফ শেখ থাকতো বলে জানতে পারি।

তবে আরিফ শেখের ছাত্রত্ব শেষ হয়েছে। বর্তমানে তার সিটটি খালি থাকার কথা। কিন্তু সে আমাদের না জানিয়ে সেখানে দুইজন শিক্ষার্থীকে উঠিয়ে গেছে। অস্ত্র পাওয়ার ঘটনাটি এবং অনুমতি ব্যতীত বেডে ছাত্র তোলার বিষয়টি প্রশাসন খতিয়ে দেখবে বলে জানান তনি।

বাংলাদেশ সময়: ২০০৬ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৭
এসকেবি/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।