ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিএনপির মুখে আইনের শাসনের কথা সাজে না

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪১ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৭
বিএনপির মুখে আইনের শাসনের কথা সাজে না

ঢাকা: সংবিধানে ষোড়শ সংশোধনী প্রশ্নে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের বিষয়ে আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, তাদের মুখে আইনের শাসনের কথা সাজে না।

বৃহস্পতিবার (১০ আগস্ট) সচিবালয়ে ষোড়শ সংশোধনী বাতিলের রায়ের বিষয়ে সরকারের প্রতিক্রিয়া জানাতে সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে একথা বলেন আইনমন্ত্রী।
 
রায়ের বিরুদ্ধে জনমত গঠন দেশের বিরুদ্ধে অশনি সংকেত বলে বিএনপি মহাসচিবের মন্তব্যের বিষয়ে জানতে চাইলে মন্ত্রী বলেন, ওনারা কোর্ট মানেন না, বিচারককে সম্মান দেখান না, জামিনপ্রাপ্ত আসামি বিদেশ চলে যান, কিন্তু তিনি কোর্টের কোনো পারমিশন নেন না।


 
‘এইভাবে কোর্টকে অবজ্ঞা করেন, সেই ক্ষেত্রে ওনাদের মুখে আইনের শাসন আর এসব কথা সাজে না। ওনারা ওইসব ঠিক করে উপদেশ দিতে আসুক, তারপর আমরা ঠিক করব। ’
 
এ রায় নতুন করে বিএনপিকে রাজনীতি করার সুযোগ করে দিয়েছে- আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য ও সাবেক আইনমন্ত্রী অ্যাডভোকেট আব্দুল মতিন খসরুর মন্তব্যের বিষয়ে আইনমন্ত্রী বলেন, প্রধান বিচারপতি বলে দিয়েছেন ‘এ রায় নিয়ে যেন কোনো রাজনীতি না হয়’।
 
বাংলাদেশ সময়: ১৪৩৪ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৭
এসকে/এমআইএইচ/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।