bangla news

শিবিরের হামলার প্রতিবাদে ঢাবিতে ছাত্রলীগের বিক্ষোভ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৮-০৯ ৭:০৭:২০ এএম
শিবিরের হামলার প্রতিবাদে ঢাবিতে ছাত্রলীগের বিক্ষোভ

শিবিরের হামলার প্রতিবাদে ঢাবিতে ছাত্রলীগের বিক্ষোভ

ঢাকা বিশ্ববিদ্যালয়: সিলেটে ছাত্রলীগের দুই কর্মীর ওপর শিবির ক্যাডারদের হামলার প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

বুধবার (৯ আগস্ট) দুপুরে বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে মিছিল বের করা হয়। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে রাজু ভাস্কর্যের পাদদেশে শেষ হয়। এরপর সেখানে সংক্ষিপ্ত সমাবেশের আয়োজন করা হয়।

সমাবেশে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ বলেন, ‘আমাদের আর ডিফেনসিভে (আত্মরক্ষায়) বসে থাকলে চলবে না। এখন থেকে অ্যাটাকিং স্ট্রাইকারের (আক্রমণাত্মক) ভূমিকায় যেতে হবে। শুধু স্লোগান দিয়ে, মিছিল করে, সমাবেশ করে শিবিরকে প্রতিহত করা যাবে না। আপনারা খুঁজে বের করুন, শিবির কোথায় আছে। তারপর তাদের প্রতিহত করুন। এই শোকের মাসে এটাই হোক আমাদের প্রতিজ্ঞা।’

শক্তহাতে শিবির দমনের আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘শোকের মাসে শোককে শক্তিতে পরিণত করে জামায়াত-শিবিরকে শক্ত হাতে দমন করতে হবে। জেলা, উপজেলায়, পাড়া-মহল্লায় ও ইউনিয়নে কোথাও জামায়াত-শিবির থাকতে পারবে না। তাদের দমন করতে হবে এবং দেশ থেকে বিতাড়িত করতে হবে’।

সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইনের সঞ্চালনায় সমাবেশে উপস্থিত ছিলেন- ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আবিদ আল হাসান, সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্সসহ কেন্দ্রীয় ও বিশ্ববিদ্যালয় শাখার নেতারা।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, আগস্ট ০৯, ২০১৭
এসকেবি/জিপি

ক্লিক করুন, আরো পড়ুন :   ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2017-08-09 07:07:20