ঢাকা, মঙ্গলবার, ২০ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০, ১৩ জিলহজ ১৪৪১

আওয়ামী লীগ

সরকার হটাতে ষড়যন্ত্র করছে বিএনপি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৮-০৭ ০১:৩৪:৫৪ পিএম
সরকার হটাতে ষড়যন্ত্র করছে বিএনপি ওবায়দুল কাদের- ছবি- সুমন

ঢাকা বিশ্ববিদ্যালয়: আন্দোলনে ব্যর্থ হয়ে বিএনপি সরকার হটানোর জন্য ষড়যন্ত্র করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার (০৭ আগস্ট) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি মিলনায়তনে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ মন্তব্য করেন তিনি। বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের জন্মবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ছাত্রলীগ ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা সমাবেশের আয়োজন করে।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুলকে উদ্দেশ্য করে অনুষ্ঠানে মন্ত্রী বলেন, ‘ঈদের পরে আন্দোলন, কতোদিন চলে গেলো। আন্দোলন করবেন কেমন করে? আন্দোলন করতে হলে জনগণ লাগে। জনগণতো আপনাদের সঙ্গে নেই। বার বার আন্দোলনের ডাক দিচ্ছেন। যিনি আন্দোলনের ডাক দিয়েছেন তিনি তো টেমস নদীর পাড়ে চলে গেছেন। চিকিৎসার নামে সেখানে বসে কি করছেন সবাই জানে। আন্দোলন তাহলে কোথায়? আন্দোলন এখন টেমস নদীর পাড়ে বেগম জিয়ার ভ্যানিটি ব্যাগে। এখন তারা আন্দোলনে ব্যর্থ হয়ে শেখ হাসিনার সরকারকে হঠানোর জন্য ষড়যন্ত্রের পথ বেছে নিয়েছে। ’

ছাত্রলীগের সম্মেলন নিয়ে তিনি বলেন, ছাত্রলীগের সম্মেলন যথাসময়ে হবে। সম্মেলন করতে অনেক কিছুর প্রয়োজন থাকে। ছাত্রলীগকে সম্মেলনের ঘাটতি পূরণে বলা হয়েছে। সে অনুযায়ী কাজ চলছে। শিক্ষা প্রতিষ্ঠানসহ জেলা, উপজেলা কমিটি পূর্ণাঙ্গ করতে বলা হয়েছে। হঠাৎ একদিন সম্মেলনের ঘোষণা দেওয়া হবে।

ছাত্রলীগকে সুনামের ধারায় ফিরিয়ে আনতে কাজ চলছে উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিশ্বজিৎ হত্যাকাণ্ডে দণ্ডপ্রাপ্ত রাজনের মতো কর্মীর ছাত্রলীগের দরকার নেই। তুফানের মতো ‘তুফান কর্মী’ আমাদের প্রয়োজন নেই।

বঙ্গমাতা নিয়ে স্মৃতিচারণ করে তিনি বলেন, বাংলাদেশে রাজনৈতিক জীবনে এমন কমিটেড, যোগ্য সহধর্মিনী আমি আর দেখিনি। বন্যার সময় একবার আমরা দেখা করতে গেলে তিনি আমাদেরকে বললেন, তোমরা তো ছাত্রনেতা, দেশে বন্যা এখানো ঘুর ঘুর করছো কেন? একটু খারাপ লাগলেও বুঝতে পারলাম ওনার দেশপ্রেম।  

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতায় শহীদ পরিবারের সন্তান ডা. নুজহাত চৌধুরী বলেন, শুধুমাত্র স্লোগান দিলে ছাত্রলীগ হওয়া যায় না। তোমাদেরকে বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করতে হবে। চার মূলনীতি বুঝতে হবে। আদর্শের লড়াইয়ে টিকে থাকতে হলে আদর্শকে ধারণ করতে হবে। ত্রিশ লাখ শহীদের স্মৃতিকে ধারণ করতে হবে।

বাংলাদেশ সময়:  ১৯৩২ ঘণ্টা, আগস্ট ০৭, ২০১৭
এসকেবি/জেডএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa