ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

খালি মাঠে গোল দিতে চাই না

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৪০ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৭
খালি মাঠে গোল দিতে চাই না ওবায়দুল কাদের-ছবি-জি এম মুজিবুর

ঢাকা: পালিয়ে পালিয়ে রাজনীতি হয় না। রাজনীতি করতে হলে সাহস থাকতে হবে। রাজনীতিতে মামলা আসবে, জেল জুলুম আসবে, হামলা আসবে। জনগণই বিচার করবে তারা কি ব্যবস্থা নেবে। তারেক জিয়া প্রায় সাড়ে ৮ বছর থেকে দেশের বাইরে আছে। এভাবে রাজনীতি হয় না। 

রোববার (২৩ জুলাই) পাবলিক সার্ভিস ডে-২০১৭ উপলক্ষে ঢাকায় রাজধানী উচ্চ বিদ্যালয়ে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির (বিআরটি) ওয়ান স্টপ সার্ভিস কার্যক্রম পরিদর্শনের পর সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সাংবাদিকদের এসব কথা বলেন।  

তিনি বলেন, রাজনীতিতে আক্রমণ-পাল্টা আক্রমণ থকবেই।

তবে এর মধ্যে শালীনতা থাকবে। ব্যক্তিগত আক্রমণ শালীন নয়। এ থেকে বিরত থাকতে হবে। আপনারা লেবেল প্লেয়িং ফিল্ডের কথা বলেন। কিন্তু মুখের বিষ দিয়ে যদি পরিবেশ দূষিত করেন তবে কিভাবে লেবেলে প্লেয়িং ফ্লিড হবে। বিএনপিকে বাদ দিয়ে তো আমরা খালি মাঠে গোল দিতে চাই না।  

মন্ত্রী বলেন, বিরোধী দল ছাড়া রাজনীতি হয় না। আমরা এটা চাই না। আমরা চাই সবার অংশগ্রহণে একটা ইনক্লুসিভ নির্বাচন হোক।

তিনি আরও বলেন, সরকার সচিব পরিবর্তন করবে। এটা নিয়ে সমালোচনা করলে তো দেশ পরিচালনা করা যাবে না।  

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে কাদের বলেন, নির্বাচনের শিডিউল ঘোষণা হলে সবার সুবিধা নিয়ে বিবেচনা করা হবে। প্রচার-প্রচারণা নিয়ে সবাই যাতে সমান সুযোগ পায় সে বিষয়টি দেখা হবে।  

১৪ দলীয় জোট সম্পর্কে তিনি বলেন, আমরা উইনিবল প্রার্থীদেরই মনোনয়ন দেব। এখন শরিকদের প্রার্থী যদি উইনিবল না হয় তাহলে নির্বাচনে হেরে যাবো। কাজেই এ বিষয়ে বলার সময় এখনও হয়নি।  

বাংলাদেশ সময়: ১০৪০ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৭
আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।