ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘ক্ষমতায় না থাকলে আ’লীগের অস্তিত্ব থাকবে না’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২১ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৭
‘ক্ষমতায় না থাকলে আ’লীগের অস্তিত্ব থাকবে না’ আদর্শ নাগরিক আন্দোলন আয়োজিত বৈঠকে মাহী বি চৌধুরী- ছবি: রানা

ঢাকা: আওয়ামী লীগ ক্ষমতায় টিকে না থাকতে পারলে তাদের কোনো অস্তিত্ব থাকবে না বলে মন্তব্য করেছেন বিকল্পধারার যুগ্ম মহাসচিব মাহী বি চৌধুরী।

শনিবার (১৫ জুলাই) বেলা ১টার দিকে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে এক গোলটেবিল বৈঠকে তিনি এ মন্তব্য করেন।
 
আদর্শ নাগরিক আন্দোলনের আয়োজনে ‘দেশে অব্যাহত গুম-খুন-অপহরণ: শংকিত নাগরিক সমাজ’ শীর্ষক গোলটেবিল বৈঠকে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি মুহাম্মদ মাহমুদুল হাসান।


 
মাহী বি চৌধুরী বলেন,  আজকে যারা আওয়ামী লীগ করেন, তারা মনে করে যেকোনো মূল্যে ক্ষমতায় টিকে থাকতে হবে। ক্ষমতায় না টিকলে তাদের অস্তিত্ব থাকবে না। আবার বিএনপি মনে করে এবার যেকোন মূল্যে ক্ষমতায় না যেতে পারলে তাদের অস্তিত্ব থাকবে না। এই ক্ষমতা আর অস্তিত্বের মানসিকতা থেকে বের হতে না পারলে আমাদের অবস্থার পরিবর্তন হবে না।
 
তিনি বলেন, আমি মাহী বি চৌধুরী শেখ হাসিনার ও খালেদা জিয়ার শাসন চাইনা। আমি জনগের শাসন চাই, আইনের শাসন চাই। যাতে আল্লাহর কাছে জবাবদিহি করতে পারি, যে আমরা রাজনীতি করে মানুষকে কিছু দিয়ে আসতে পেরেছি।

বৈঠকে অন্যদের মাঝে বক্তব্য রাখেন-  নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণফোরামের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মোহাম্মদ রহমতুল্লাহ, নাগরিক ফোরামের চেয়ারম্যান আব্দুল্লাহিল মাসুদ, বাংলাদেশ ন্যাশনাল পার্টির (ন্যাপ) মহাসচিব এম গোলাম মোস্তফা ভুইয়া প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৭
এসআইজে/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।