ঢাকা, শুক্রবার, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ০৪ ডিসেম্বর ২০২০, ১৭ রবিউস সানি ১৪৪২

অন্যান্য দল

প্রগতিশীল রাজনীতি ধারণ করতে হবে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০২ ঘণ্টা, জুলাই ৯, ২০১৭
প্রগতিশীল রাজনীতি ধারণ করতে হবে যাদু মিয়ার জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণসভায় বক্তারা

ঢাকা: সরকার সমগ্র দেশকে একটা কারাগারে পরিণত করেছে। দেশের জনগণ বর্তমান সরকারের বিষাক্ত কাঁটার খাঁচার মধ্যে বন্দি। প্রতিটি ঘরে মৃত্যু, গুম, অপহরণ, নিখোঁজ, বিনা বিচারে আটকের ভয়।

প্রয়াত মশিউর রহমান যাদু মিয়া জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণসভায় এসব কথা বলেছেন আলোচকরা। যাদু মিয়া প্রদর্শিত প্রগতিশীল ও জাতীয়তাবাদী রাজনীতিকে ধারণ করার আহ্বান জানান তারা।

মশিউর রহমান যাদু মিয়ার ৯৩তম জন্মবার্ষিকী উপলক্ষে রোববার (০৯ জুলাই) বিকেলে নয়াপল্টনে যাদু মিয়া মিলনায়তনে স্মরণসভা ও দোয়ার আয়োজন করা হয়।

ঢাকা মহানগর ন্যাপের সদস্য সচিব মো. শহীদুননবী ডাবলুর সভাপতিত্বে আলোচনায় অংশ নেন বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া, বিএমএল মহাসচিব অ্যাডভোকেট শেখ জুলফিকার বুলবুল চৌধুরী, কল্যাণ পার্টির ভাইস চেয়ারম্যান সাহিদুর রহমান তামান্না, ন্যাপ ভাইস চেয়ারম্যান কাজী ফারুক হোসেন, সম্পাদক মো. কামাল ভুইয়া, নগর সদস্য মো. শামিম ভুইয়া, যুব ন্যাপ যুগ্ম সমন্বয়কারী আবদুল্লাহ আল কাউছারী প্রমুখ।

গোলাম মোস্তফা ভুইয়া বলেছেন, সরকারের সমালোচনা করলেই নিখোঁজ বা গুমের শিকার হতে হচ্ছে। ভোটারবিহীন সরকারের আমলে গুম, অপহরণ, অবৈধভাবে আটক, বিচারবহির্ভূত হত্যা ক্রমান্বয়ে বৃদ্ধি পেয়েছে। দুঃশাসনের বিষাক্ত ছোবলে বিরোধী রাজনৈতিক দলগুলোর নেতা, লেখক, কবি, সাহিত্যিক, মানবাধিকার কর্মী, শ্রমিক নেতা, পেশাজীবীসহ সাধারণ মানুষ ক্ষতবিক্ষত হচ্ছে।

তিনি বলেন, এ অবস্থায় একটি রাষ্ট্র চলতে পারে না। এভাবে চলতে থাকলে রাষ্ট্রের ওপর জনগণের আস্থা নষ্ট হয়ে যাবে, যা আমাদের জন্য কল্যাণকর হতে পারে না। এই অবস্থা থেকে মুক্তি পেতে জাতীয় নেতা মশিউর রহমান যাদু মিয়ার জীবন থেকে শিক্ষা নিয়ে গণতান্ত্রিক রাষ্ট্র নির্মাণে আমাদের জাতীয় ঐক্য গড়ে তুলতে হবে।

বাংলাদেশ সময়: ১৮৫৭ ঘণ্টা, জুলাই ০৯, ২০১৭
এজেড/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa