ঢাকা, রবিবার, ২৫ শ্রাবণ ১৪২৭, ০৯ আগস্ট ২০২০, ১৮ জিলহজ ১৪৪১

অন্যান্য দল

রাজনীতিকদের মধ্যে সৌহার্দ্য নেই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৬ ঘণ্টা, জুন ১৮, ২০১৭
রাজনীতিকদের মধ্যে সৌহার্দ্য নেই

ঢাকা: রাজনীতিবিদদের মধ্যের তীব্র সৌহার্দের অভাব রয়েছে। একজন আরেকজনের সঙ্গে কথা বলে না বলে মন্তব্য করেছেন সাবেক রাষ্ট্রপতি ও বিকল্পধারা বাংলাদেশের সভাপতি অধ্যাপক ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরী।

রোববার (১৮ জুন) গুলশান-২ বিকল্পধারা বাংলাদেশ আয়োজিত ইফতার মাহফিল অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি।

বদরুদ্দোজা চৌধুরী বলেন, আমাদের বদলাতে হবে।

ন‍া হলে দেশের মানুষের জন্য তা মঙ্গলজনক হবে না, সুন্দর, শান্তিপূর্ণ দেশ ও গণতন্ত্রের চর্চা হবে না। ভোটের কথা নিয়ে তিনি বলেন, জনগণ এখন ভোট দিতে ভয় পায়। তাদের সাহস দিতে হবে। উৎসাহ দিতে হবে পক্ষপাতবিহীন ও সুষ্ঠু নির্বাচনের।

বক্তব্যের শুরুতে তিনি রমজানের ফজিলত নিয়ে আলোচনা করেন এবং রাজনীতিবিদদের কোরআন থেকে শিক্ষা গ্রহণ করতে ও মহানবী হযরত মুহাম্মদ (স.) এর  আদর্শ নেতা হিসেবে অনুসরণ করতে বলে তিনি বলেন, ক্ষমা করার অভ্যাস করুন, শুধুমাত্র ভালো কাজের নির্দেশ দেন এবং অজ্ঞ মূর্খ লোক থেকে দূরে থাকুন। এগুলো রাজনীতিবিদদের উদ্দেশ্যেই কোরআনে বর্ণিত হয়েছে।

বিকল্পধারার সভাপতি বদরুদ্দোজা চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দলটির মহাসচিব মেজর এম এ মান্নান, নাগরিক ঐক্যের সভাপতি মাহমুর রহমান মান্না, জাতীয় সমাজতান্ত্রিক দলের সভাপতি আ আ স ম আব্দুর রব, মুসলিম লীগের মহাসচিব আলহাজ মোহাম্মদ কুদরত উল্লাহ, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি শফিকুল ইসলাম দেলোয়ার, বাংলাদেশ জাতীয়তাবাদী দলের ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার আমিনুল হক, কল্যাণ পার্টির মহাসচিব এম হামিদুর রহমান, গণফোরামের কার্যকরী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরীসহ বিভিন্ন রাজনৈতিক নেতারা।

বাংলাদেশ সময়: ২০৪৬ ঘণ্টা, জুন ১৮, ২০১৭
এমএএম/এএটি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa