ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

বিএনপি

নেতৃত্ব না পেয়ে ছাত্রদল নেতার পদত্যাগ, অতঃপর প্রত্যাহার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৫ ঘণ্টা, জুন ১৩, ২০১৭
নেতৃত্ব না পেয়ে ছাত্রদল নেতার পদত্যাগ, অতঃপর প্রত্যাহার সংবাদ সম্মেলন/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বরিশাল: নেতৃত্ব না পেয়ে পদত্যাগের পরে, দলের ও নেতা-কর্মীদের কথা চিন্তা করে অতঃপর তা প্রত্যাহারের ঘোষণা দিয়েছেন বরিশাল ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক পদধারী মশিউর রহমান মঞ্জু।

মঙ্গলবার (১৩ জুন) দুপুরে বরিশাল নগরের সদর রোডের জেলা ও মহানগর বিএনপি’র কার্যলয়ে সংবাদ সম্মেলন করে তিনি এ ঘোষণা দেন।

সংবাদ সম্মেলেনে লিখিত বক্তব্যে তিনি বলেন, বর্তমান আওয়ামী লীগ সরকার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে একের পর এক মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে।

দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে দেশে আসতে দিচ্ছে না, বরিশাল মহানগর ও জেলার অসংখ্য নেতাকর্মী মামলা ও হামলার শিকার হচ্ছে। এমতাবস্থায় দলের ও নেতা-কর্মীদের কথা চিন্তা করে আমি আমার পদত্যাগের পূর্বাকার সিদ্ধান্ত প্রত্যাহার করছি।

তিনি আরও বলেন, দীর্ঘ ১৬ বছর যাবত জাতীয়তাবাদী ছাত্রদলের রাজনীতির সঙ্গে যুক্ত থেকে আন্দোলন সংগ্রাম করে আসছি। আমার বিরুদ্ধে একাধিক রাজনৈতিক মামলাও রয়েছে। প্রতিটি কর্মীরই দলের নেতৃত্ব দেওয়ার আকাঙ্খা থাকে। কিন্তু, দীর্ঘদিন বরিশাল মহানগর ও জেলা ছাত্রদলের নতুন নেতৃত্ব সৃষ্টি না হওয়ায় আমি হতাশ হয়ে পরি। এক পর্যায়ে মহানগর ও জেলার নেতৃত্ব পাওয়ার জন্য কেন্দ্রীভাবে কিছু শর্ত আরোপের পর সেই হতাশাকে আরও বাড়িয়ে দেয়। হতাশা থেকেই আমি পদত্যাগের সিদ্ধান্ত গ্রহণ করেছিলাম। কিন্তু, দলের কথা চিন্তা করে আমি মানসিকভাবে খুশি হতে পারিনি।

সংবাদ সম্মেলন শেষে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া, সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ারের নেতৃত্ব দলের হয়ে কাজ করার কথা জানান-মশিউর রহমান মঞ্জু।

এদিকে সংবাদ সম্মেলনের পরপরই ছাত্রদল নেতারা জানান, মশিউর রহমান মঞ্জু বরিশালে ছাত্রদলের নেতৃত্বে আসার স্বপ্ন দেখতেন। কিন্তু, কেন্দ্রীয় ছাত্রদলের সিদ্ধান্ত অনুযায়ী ২০০০ সালের আগের কোনো এসএসসি’র ব্যাচ শিক্ষার্থী ছাত্রদলের পদে থাকতে পারবেন না। এরপর তার সেই স্বপ্ন ভেঙে গেলে তিনি পদত্যাগ করেন।

ছাত্রদল নেতারা জানান, খুব শীঘ্রিই জেলা ও মহানগর সেচ্ছাসেবক দলের কমিটি হওয়ার কথা রয়েছে যেখানে পদ পাওয়ার বিষয়ে আশ্বস্ত হয়েছেন। এ কারণেই হয়তো পদত্যাগপত্র প্রত্যাহারের ঘোষণা দিয়েছেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বরিশাল মহানগর বিএনপির সহ সভাপতি রফিকুল ইসলাম রুনু সরদার, জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক মীর জাহিদুল কবীর প্রমুখ।

বাংলা‌দেশ সময়: ১৮৩০ ঘণ্টা, জুন ১৩, ২০১৭
এমএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।