ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

বিএনপি

জবিতে খালেদার ফলক ভেঙে ফেলায় ছাত্রদলের বিক্ষোভ

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪২ ঘণ্টা, জুন ৮, ২০১৭
জবিতে খালেদার ফলক ভেঙে ফেলায় ছাত্রদলের বিক্ষোভ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের মিছিল

জবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) খালেদা জিয়ার নাম সম্বলিত জগন্নাথ বিশ্ববিদ্যালয় ঘোষণা ফলক ভেঙে ফেলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ছাত্রদল।

বৃহস্পতিবার (৮ জুন) জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের নেতা-কর্মীরা ফলকটি পরিদর্শনে যান এবং পরে সেখান থেকে বিক্ষোভ মিছিল শুরু করেন। মিছিলটি ভিসি ভবন থেকে শুরু হয়ে অবকাশ ভবন অতিক্রম করে কলা ভবন হয়ে বিশ্ববিদ্যালয়ের মূল গেট দিয়ে বের হয়ে জবি টিএসসি-তে এসে শেষ হয়।

এ বিষয়ে জবি শাখা ছাত্রদলের সভাপতি রফিকুল ইসলাম বাংলানিউজকে বলেন, সরকার পালা বদলের ফলে আওয়মী লীগ সরকার আসায় জবির কোনো উন্নয়ন ঘটেনি। কিন্তু যিনি জগন্নাথ কলেজকে বিশ্ববিদ্যালয় ঘোষণা করেছেন, তার স্মৃতিফলক ভেঙে ফেলেছে।

তিনি আরও বলেন, আমরা এই বিশ্ববিদ্যালয়ের ভিসি ও প্রক্টরের পদত্যাগ দাবি করছি। আগামী ২৪ ঘণ্টার মধ্যে দোষীদের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা ও ফলক প্রতিস্থাপন না করলে ধর্মঘটসহ কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে জবি ছাত্রদল।

জবি ছাত্রদলের সভাপতি রফিকুল ইসলাম রফিকের নেতৃত্বে মিছিলে আরও উপস্থিত ছিলেন শাখা ছাত্রদলের সহ-সভাপতি আব্দুল জলিল, খলিলুর রহমান খলিল, শফিকুল ইসলাম ইমন, এস এম আল-আমিন, যুগ্ম-সাধারণ সম্পাদক মোস্তাফিজু রহমান মোস্তাফিজ, সহ-সাধারণ সম্পাদক মো. হেমায়েত উদ্দিন সহ প্রায় অর্ধশত নেতাকর্মী।

এ সময় নেতা-কর্মীরা ভিসি ও প্রক্টরের বিরুদ্ধে স্লোগান দেন। পরে ছাত্রদল ক্যাম্পাস থেকে বেরিয়ে গেলে কতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান বিশ্ববিদ্যালয় উপাচার্য ও প্রক্টরের সাথে দেখা করেন এবং বিশ্ববিদ্যালয়ে বেশকিছু অতিরিক্ত পুলিশ মোতায়েন করেন।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, জুন ৮, ২০১৭
ডিআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।