ঢাকা, বৃহস্পতিবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৭, ০৩ ডিসেম্বর ২০২০, ১৬ রবিউস সানি ১৪৪২

অন্যান্য দল

খাগড়াছড়িতে বিক্ষোভে বাধা: বিজিবি’র ৩ সদস্য আহত, আটক ২

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৩ ঘণ্টা, জুন ৭, ২০১৭
খাগড়াছড়িতে বিক্ষোভে বাধা:  বিজিবি’র ৩ সদস্য আহত, আটক ২ হিল উইমেন্স ফেডারেশনের দুই কর্মীকে আটক করে নিয়ে যাওয়া হচ্ছে। ছবি: অপু দত্ত

খাগড়াছড়ি: খাগড়াছড়ি জেলা সদরের স্বনির্ভর এলাকায় হিল উইমেন্স ফেডারেশনের সদস্যদের সঙ্গে আইন-শৃংখলা রক্ষাকারি বাহিনীর ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে বিজিবি’র ৩ সদস্য আহত হয়েছেন। এসময় সংগঠনের ২ সদস্যকে আটক করে পুলিশ।

বুধবার সকাল ১১টার দিকে এ ঘটনা ঘটে। ঘটনার পর থেকে এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

আহতরা হলেন- হাবিলদার হাবিব, বিজিবি সদস্য রুবেল ও কামরুল। আটককৃতরা হলেন- সংগঠনটির খাগড়াছড়ি সরকারি মহিলা কলেজ শাখার সাধারণ সম্পাদক এন্টি চাকমা ও সুমিতা ত্রিপুরা।

জানা যায়, কল্পনা চাকমার বিচার ইস্যুতে ইউপিডিএফ সমর্থিত হিল উইমেন্স ফেডারেশন স্বনির্ভর এলাকায় বিক্ষোভ মিছিল বের করলে পুলিশ তাতে বাধা দেয়। এসময় উভয়পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টহলরত বিজিবি সদস্যরাও তাতে যোগ দেয়। আটক করা হয় এন্টি চাকমা ও সুমিতা ত্রিপুরা নামের হিল উইমেন্স ফেডারেশনের দুই সংগঠককে।

হিল উইমেন্স ফেডারেশনের খাগড়াছড়ি শাখার সভাপতি দ্বিতীয় চাকমা বলেন, আগামীকাল(বৃহস্পতিবার) নারী নেত্রী কল্পনা চাকমা হত্যার শুনানি হওয়ার কথা রয়েছে। শুনানি নিয়ে টালবাহানা না করার দাবিতে আমরা সকালে বিক্ষোভ মিছিল করতে চেয়েছিলাম। তখন পুলিশ-বিজিবি মিলে বাধা দেয়। পরে আমাদের উপর লাঠিচার্জ করে। এ ঘটনায় আমিসহ কয়েকজন আহত হই। ৭ জনকে আটক করা হয়।

খাগড়াছড়ি সদর থানার অফিসার ইনচার্জ তারেক মোহাম্মদ আব্দুল হান্নান জানান, তারা অনুমতি ছাড়া বিক্ষোভ করায় বাধা দেয়া হয়েছে। পরে পুলিশ বিজিবিকে লক্ষ করে ইটপাটকেল নিক্ষেপ করায় তাদের ছত্রভঙ্গ করে দেয়া হয়।

ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনায় পুরো স্বনির্ভর বাজার এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। দোকানপাট বন্ধ হয়ে যায়। খাগড়াছড়ি-পানছড়ি সড়কে যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

বাংলাদেশ সময়: ১৪১৭ ঘণ্টা, জুন ৭, ২০১৭
জেডএম/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa