ঢাকা, সোমবার, ৪ আষাঢ় ১৪২৬, ১৭ জুন ২০১৯
bangla news

‘জাপার প্রার্থীও নেই কর্মীও নেই’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৫-১৬ ৩:৫৯:০৩ এএম
হুসেইন মুহম্মদ এরশাদ- ফাইল ফটো

হুসেইন মুহম্মদ এরশাদ- ফাইল ফটো

ঢাকা : জাতীয় পার্টির প্রার্থী নেই , কর্মীও নেই। ঢাকার ১৮টি আসনের মধ্যে প্রার্থী রয়েছেন মাত্র দু’জন।

মঙ্গলবার (১৬ মে) রাজধানীর ইমানুয়েলস কনভেনশন সেন্টারে জাতীয় পার্টি মহানগর উত্তরের পরিচিতি সভায় প্রধান অতিথির বক্তব্যে হুসেইন মুহম্মদ এরশাদ এ মন্তব্য  করেন।
 
এরশাদ আরো বলেন, প্রার্থী তৈরি করতে হবে, কর্মীও তৈরি করতে হবে। যারা আছেন তাদের মাঠে নামতে হবে। লোকজন আগামী জাতীয় সংসদ নির্বাচনে ভোট দিতে আসবে। ভোট কেন্দ্র পাহারা দিতে হবে। ভোট কেন্দ্র পাহারা দেওয়ার জন্য কর্মী তৈরি করতে হবে। কেউ যাতে ভোট কেন্দ্র দখল করতে না পারে।
 
এরশাদ বলেন, ‘এর আগে আমাদের জনপ্রিয়তা তুঙ্গে ছিলো। কিন্তু ভোট কেন্দ্র পাহারা দেওয়ার মতো আমাদের কর্মী বাহিনী ছিলো না। আমরা ভোট কেন্দ্র দখলও করতে পারিনি। ভোট রক্ষাও করতে পারিনি’।
 
তিনি বলেন, এ কথা সত্যি আমরা সাংগঠনিক ভাবে দুর্বল। আর আওয়ামী লীগ শক্তিশালী দল। আমরা চেষ্টা করলে আওয়ামী লীগের কাছাকাছি যেতে পারি।
 
এরশাদ ইভিএম প্রসঙ্গ টেনে বলেন, কত সিস্টেম এলো কোনটাই গ্রহণযোগ্য হচ্ছে না। আমরা নির্বাচনী গণতান্ত্রিক সংস্কৃতি তৈরি করতে পারিনি। গণতান্ত্রিক পরিবেশ তৈরি করতে না পারলে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়।
 
জাতীয় প্রবৃদ্ধি ৭.৪ শতাংশের সমালোচনা করে এরশাদ বলেন, যদি প্রবৃদ্ধি এতো ভালো তাহলে আমাদের দেশের লোকজন জীবন বাজি রেখে সাগর পথে বিদেশ যাওয়ার সময় ডুবে মরছে কেনো। দেশে কোনো কর্মসংস্থান নেই। যে কারণে লোকজন বিদেশ যাচ্ছে।
 
এরশাদ বলেন, মানুষ পরিবর্তন চাচ্ছে। জাতীয় পার্টিকে আল্লাহ সুযোগ করে দিয়েছে। এই সুযোগকে কাজে লাগাতে হবে। কথা বললে কাজ হবে না। এলাকায় যেতে হবে। কয়টা গ্রামে গেছে! আমি গেছি। আমার সঙ্গে তোমাদেরকেও যেতে হবে।
 
তিনি বলেন, একটি দল ভিশন ২০৩০ দিয়েছে। আমাদের ভিশন হচ্ছে পরিবর্তন চাই, প্রাদেশিক সরকার চাই, পূর্ণাঙ্গ উপজেলা চাই, সুশাসন চাই, জীবনের নিরাপত্তা চাই, সুষ্ঠু নির্বাচন পদ্ধতি চাই।
 
মহানগর উত্তর জাতীয় পার্টির সভাপতি এসএম ফয়সল চিশতীর সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন-  জাতীয় পার্টির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য সাবেক মন্ত্রী এমএ সাত্তার, প্রেসিডিয়াম সদস্য ফখরুল ইসলাম এমপি।

বাংলাদেশ সময়: ১৩৫১ ঘণ্টা, মে ১৬, ২০১/আপডেট ১৬০৪
এসআই/বিএস
 

 

 

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2017-05-16 03:59:03