ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিএনপি

জিয়ার মৃত্যুবার্ষিকীতে বিএনপির ১৫ দিনের কর্মসূচি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৬ ঘণ্টা, মে ১২, ২০১৭
জিয়ার মৃত্যুবার্ষিকীতে বিএনপির ১৫ দিনের কর্মসূচি

ঢাকা: আগামী ৩০ মে দলের প্রতিষ্ঠাতা ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ১৫ দিনের কর্মসূচি হাতে নিয়েছে বিএনপি। ২৭ মে থেকে ১০ জুন  পর্যন্ত এ কর্মসূচি পালন করা হবে।

শুক্রবার (১২ মে) দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ এ কর্মসূচি ঘোষণা করেন।
 
তিনি জানান, জিয়ার মৃত্যুবার্ষিকী উপলক্ষে ২৯ মে রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে কেন্দ্রীয় বিএনপির উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

 

মৃত্যুবার্ষিকী দিবস ৩০ মে জাতীয় প্রেসক্লাবে দিনব্যাপী আলোকচিত্র প্রদর্শনী হবে। তার আগে ভোরে দলের কেন্দ্রীয় কার্যালয়ে দলীয় পতাকা অর্ধনমিত রাখা এবং কালো পতাকা উত্তোলন করা হবে। এদিন দলের নেতাকর্মীরা কালো ব্যাজ ধারণ করবেন।  
 
ওইদিন সকাল ১০টায় জিয়াউর রহমানের সমাধিতে দলের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে শ্রদ্ধা নিবেদন করবেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। একইসঙ্গে তিনি জিয়ার কবর জিয়ারত করবেন।  
 
সমাধি চত্বরেই ওলামা দলের আয়োজনে দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের উদ্যোগে দুস্থদের মাঝে বস্ত্র বিতরণ এবং ড্যাবের উদ্যোগে আয়োজন করা হবে ফ্রি চিকিৎসার।
 
এছাড়া, ওই দিন জেলা ও মহানগর বিএনপির কার্যালয়গুলোতেও দলীয় পতাকা অর্ধনমিত রাখা হবে এবং কালো পতাকা উত্তোলনের পাশাপাশি আলোচনা সভা, দোয়া ও মিলাদ অনুষ্ঠিত হবে।

এর বাইরে জিয়া স্মৃতি পাঠাগারের উদ্যোগে বিভাগীয় শহরগুলোতে বইমেলার আয়োজন হবে।  

পুরো ১৫ দিনই এভাবে নানা কর্মসূচির মধ্য দিয়ে জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী পালন করা হবে।
 
এসব কর্মসূচি ঘোষণার আগে নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ে বিএনপির যৌথসভা অনুষ্ঠিত হয়। যৌথসভায় এসব কর্মসূচির সিদ্ধান্ত গৃহীত হয়।
 
বাংলাদেশ সময়: ১৫৩২ ঘণ্টা, মে ১২, ২০১৭
এএম/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।