ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিএনপি

আন্দোলনের মধ্যদিয়ে স্বৈরাচার সরকারের পতন ঘটানো হবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩০ ঘণ্টা, মে ১১, ২০১৭
আন্দোলনের মধ্যদিয়ে স্বৈরাচার সরকারের পতন ঘটানো হবে জাতীয়তাবাদী জিয়া সমাজকল্যাণ পরিষদের আয়োজিত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন আব্দুল্লাহ আল নোমান- ছবি: আনোয়ার হোসেন রানা

ঢাকা: আন্দোলন মধ্যদিয়ে বর্তমান স্বৈরাচার সরকারের পতন ঘটানো হবে। আন্দোলন ছাড়া ইতিহাসে কোনো স্বৈরাচার সরকারের পতন হয়নি বলেও বন্তব্য করেন বিএনপির ভাইস চেয়্যারম্যান আব্দুল্লাহ আল নোমান।

বৃহস্পতিবার (১১ মে) জাতীয় প্রেস ক্লাবের সামনে জাতীয়তাবাদী জিয়া সমাজকল্যাণ পরিষদের আয়োজিত বিএনপির যুগ্ম-মহাসচিব, জেলা বিএনপির সভাপতি খায়রুল কবির খোকনের নিঃশর্ত মুক্তির দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ বন্তব্য করেন।

নোমান বলেন, ‘আইয়ুব খানের সরকার, ইয়াহিয়ার খানের সরকার, শেখ মুজিব‍ুর রহমানের সরকার নিজেদের স্বৈরাচারিতা টিকিয়ে রাখার জন্য অনেক আইনই করেছিলেনন, কিন্তু তাদের শেষ রক্ষা হয়নি।

এই সরকারেরও হবে না। আন্দোলনের মাধ্যমে এই স্বৈরাচার সরকারের পতন ঘটানো হবে’।

ভিশন ২০৩০ প্রসঙ্গে বিএনপির এ নেতা বলেন, মুক্তিযুদ্ধের মধ্যদিয়ে দেশে যে অর্থনৈতিক মুক্তি বা স্বাধীনতা পেয়েছিলাম এই সরকার সেটা ধ্বংস করেছে। আমরা তা ফিরিয়ে দিতে চায়।

হাওরের দুর্ভোগ প্রসঙ্গে সরকারের সমালোচনা করে তিনি বলেন, তারা আমাদের বলে আমরা নাকি ফটোসেশন করতে যাই, ত্রাণ দিতে নয়। হাওরাঞ্চলের মানুষ জানে আমরা কেনো গিয়েছিলাম। বরং সরকারেরই হাওর এলাকার মানুষদের বাঁচানোর কোনো উদ্দ্যেগ দেখায়নি।

খায়রুল কবির খোকনকে অকুতোভয় নেতা উল্লেখ্য করে আব্দুল্লাহ আল নোমান বলেন, ৯০ এ এশরাদ বিরোধী আন্দোলনে তার ভূমিকা ছিল গুরুত্বপূর্ণ। আজ তিনি কারাগারে। কারণ, সরকার জানেন তিনি আন্দোলনকারী নেতা। আমরা তার নিঃশর্ত মুক্তি চাই।

আয়োজক সংগঠনের সভাপতি এম গিয়াস উদ্দিন খোকনের সভাপতিত্বে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে আরও বক্তব্যে রাখেন- সাবেক ছাত্রনেতা সাইফ উদ্দীন মনির, বিএনপির বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দীন বকুল, জাতীয়তাবাদী দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কেএম রকিবুল ইসলাম রিপন, স্বাধীনতা অধিকার আন্দোলনের সভাপতি কাজী মনিরুজ্জামান মনির প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩২৮ ঘণ্টা, মে ১১, ২০১৭
এসটি/জিপি/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।