ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিএনপি

ক্ষমতায় গেলে মাথাপিছু আয় হবে ৫ হাজার মার্কিন ডলার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪০ ঘণ্টা, মে ১০, ২০১৭
ক্ষমতায় গেলে মাথাপিছু আয় হবে ৫ হাজার মার্কিন ডলার বক্তব্যে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, ডিএইচ বাদল

হোটেল ওয়েস্টিন (ঢাকা): বিএনপি ক্ষমতায় গেলে প্রায় দেড় হাজার থেকে মাথাপিছু আয় পাঁচ হাজার মার্কিন ডলারে উন্নীত করা হবে বলে ঘোষণা দিয়েছেন দলটির চেয়ারপারসন খালেদা জিয়া।

বুধবার (১০ মে) বিকেলে রাজধানীর হোটেল ওয়েস্টিনে সংবাদ সম্মেলনে রাষ্ট্র পরিচালনায় বিএনপির রূপকল্প ‘ভিশন ২০৩০’ উপস্থাপন অনুষ্ঠানে খালেদা এই ঘোষণা দেন।

খালেদা জিয়া বলেন, দেশ হবে উচ্চ মধ্যম আয়ের দেশ।

মাথাপিছু আয় ৫ হাজার মার্কিন ডলারে উন্নীত করা হবে।

এছাড়া ২০৩০ সালের মধ্যে তথ্য-প্রযুক্তি খাত হবে দেশের সবচেয়ে বেশি বৈদেশিক মুদ্রা অর্জনকারী খাত বলেও ঘোষণা দেন খালেদা।

রূপরেখায় আরও রয়েছে, প্রধানমন্ত্রীর নির্বাহী ক্ষমতায় ভারসাম্য আনা, রাষ্ট্রের এককেন্দ্রিক চরিত্র ঠিক রেখে বিদ্যমান সংসদীয় ব্যবস্থার সংস্কার ও সংসদ দ্বিকক্ষবিশিষ্ট করা; ক্ষমতার বিকেন্দ্রীকরণ, সুনীতি, সুশাসন ও সুসরকারের সমন্বয় ঘটানো; গণভোট ফিরিয়ে আনা; নির্বাচন কমিশন (ইসি), দুর্নীতি দমন কমিশন (দুদক), পাবলিক সার্ভিস কমিশন (পিএসসি), মানবাধিকার কমিশনসহ সাংবিধানিক ও আধা সাংবিধানিক প্রতিষ্ঠানগুলোতে প্রয়োজনীয় সংস্কার আনা এবং উচ্চ আদালতে বিচারক নিয়োগসংক্রান্ত আইন করা।

সংবাদ সম্মেলনে প্রায় ২৫০ জন অতিথিকে আমন্ত্রণ জানানো হয়। এর মধ্যে রয়েছেন রাজনীতিবিদ, বুদ্ধিজীবী, কূটনৈতিক, ব্যবসায়ী ও সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, ভাইস-চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ, বিজেপি চেয়ারম্যান ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থসহ ২০ দলীয় জোটের নেতারা উপস্থিত ছিলেন।

** বিএনপি মুক্তিযুদ্ধের শহীদদের সঠিক তালিকা করবে
** প্রধানমন্ত্রীর ‘একক ক্ষমতা’য় ‘ভারসাম্য’ আনবে বিএনপি
** ৩৭ দফায় ভিশন ২০৩০ ঘোষণা বিএনপির
** উন্নত ভবিষ্যতে এগিয়ে যেতে দৃঢ় প্রতিজ্ঞ
** জনগণের হাতে দেশের মালিকানা ফিরিয়ে দিতে চায় বিএনপি

বাংলাদেশ সময়: ১৭৩৬ ঘণ্টা, মে ১০, ২০১৭
এজেড/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।