ঢাকা, সোমবার, ৪ আষাঢ় ১৪২৬, ১৭ জুন ২০১৯
bangla news

কক্সবাজারে প্রস্তুত হচ্ছে জাতীয় পার্টি

পলিটিক্যাল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৫-০৪ ৭:৩২:৩৭ এএম
জাতীয় পার্টি চেয়ারম্যান এরশাদ ও তার দলের লোগো

জাতীয় পার্টি চেয়ারম্যান এরশাদ ও তার দলের লোগো

ঢাকা: আগামী সংসদ নির্বাচন ও জাতীয় রাজনৈতিক পরিস্থিতিকে সামনে রেখে জোর প্রস্তুতি শুরু করেছে জাতীয় পার্টি (জাপা)।  শুক্রবার (৫ মে) সৈকত নগরী কক্সবাজারে দলটির পক্ষ থেকে দু’দিনব্যাপী প্রশিক্ষণ ক্যাম্পের আয়োজন করা হয়েছে।

প্রথম পর্যায়ে জাতীয় যুব সংহতির কেন্দ্রীয়, মহানগর ও জেলা পর্যায়ের ৩০০ নেতা ‘লিডারশিপ ডেভেলপম্যান্ট ওয়ার্কশপ’-এ অংশ নিচ্ছেন। কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি মিলনায়তনে অনুষ্ঠিত হবে এই আবাসিক প্রশিক্ষণ কর্মশালা। উদ্বোধনী দিনে উপস্থিত থাকবেন জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতা জি.এম কাদের, রুহুল আমিন হাওলাদার এবং আনিসুল ইসলাম মাহমুদ। শনিবার প্রশিক্ষণের শেষ দিন উপস্থিত হবেন পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।

জাতীয় পার্টির একজন প্রেসিডিয়াম সদস্য বাংলানিউজকে জানান, সামনের নির্বাচন ও রাজনৈতিক পরিস্থিতিতে দলীয় অবস্থান, কৌশল ও কর্মপন্থা নির্ধারণ করার জন্যই এই আয়োজন। তৃণমূলের বক্তব্য শোনা এবং তাদেরকে দিক-নিদের্শনা দিয়ে রাজনৈতিক পয়েন্ট থেকে তৈরি করার বিষয়টিও কর্মশালায় গুরুত্ব পাবে।

তিনি বলেন, আওয়ামী লীগ ও বিএনপির বিবদমান অবস্থানের মধ্যে জাতীয় পার্টি একটি কৌশলজনক স্থান তৈরি করতে চায়। জাতীয় পার্টি জনগণের মধ্যে সংঘাত ও উত্তেজনার রাজনীতির বিপরীতে দলের জন্য একটি আস্থার জায়গা নির্মাণের জন্য কাজ করবে। এজন্য দলের জনশক্তিকে প্রশিক্ষিত ও মটিভেট করার উদ্যোগ হিসাবে এই প্রশিক্ষণ। পর্যায়ক্রমে দলের অন্যান্য অঙ্গ ও মূল নেতৃত্বকে প্রশিক্ষণের আওতায় আনা হবে।

দুইদিন ব্যাপী প্রশিক্ষণে দলের নেতারা রাজনৈতিক দিক নিদের্শনা দেবেন। তিনজন বিশেষজ্ঞ নেতৃত্ব, সংগঠন ও কৌশল নিয়ে আলোকপাত করবেন। বিশেষজ্ঞ তিনজন হলেন কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. আবুল কাশেম, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. মাহফুজ পারভেজ এবং জাপান থেকে ট্রেনিংপ্রাপ্ত বিশেষজ্ঞ আক্কাস আহমদ।

প্রশিক্ষণে অংশগ্রহণকারী দেশের সব জেলা, মহানগর ও কেন্দ্রীয় কমিটির সদস্যদের থাকার জন্য কক্সবাজারে কয়েকটি হোটেল রিজার্ভ করা হয়েছে। কেন্দ্র থেকে কয়েকজন নেতা চট্টগ্রাম ও কক্সবাজার কমিটিকে সঙ্গে নিয়ে পুরো আয়োজন তদারকি করছেন। সদ্য-বিবাহিত জিয়াউদ্দিন বাবলু পারিবারিক ব্যস্ততায় কর্মশালায় অংশ নিতে না পারলেও সার্বক্ষণিক খোঁজ-খবর নিচ্ছেন।  

ধারণা করা হচ্ছে, জাতীয় পার্টি আগামী নির্বাচন ও ভবিষ্যত রাজনীতিকে বিশেষ গুরুত্ব দিয়ে আটঘাট বেঁধেই প্রস্তুতি নিচ্ছে।

বাংলাদেশ সময়: ১৭২৭ ঘণ্টা, মে ৪, ২০১৭
জেডএম/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2017-05-04 07:32:37