ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

বিএনপি

কারাগারে খোকন, ফখরুলের নিন্দা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫০ ঘণ্টা, মে ৪, ২০১৭
কারাগারে খোকন, ফখরুলের নিন্দা

ঢাকা: বিএনপির যুগ্ম মহাসচিব নব্বইয়ের ছাত্রনেতা খায়রুল কবির খোকন বৃহস্পতিবার (০৪ মে) ঢাকার নিম্ন আদালতে হাজিরা দিতে গেলে আদালত তার জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন।

এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিবৃতিতে দলটির মহাসচিব বলেন, দায়েরকৃত মিথ্যা মামলায় বিএনপির সিনিয়র নেতাসহ সকল পর্যায়ের নেতা-কর্মীদের গ্রেপ্তারের মাধ্যমে দেশের কারাগারগুলো ভরে ফেলা হয়েছে।

তিনি বলেন, আওয়ামী শাসকগোষ্ঠী এখন আর নিজেদের নিরাপদ মনে করছেন না। তাই বিএনপির সকল পর্যায়ের নেতা-কর্মীদের বন্দি করে নিজেদের রক্তাক্ত দুঃশাসন প্রলম্বিত করতে চাচ্ছে। বিরোধী দলকে নানাভাবে ক্ষতিগ্রস্ত করার অংশ হিসেবেই আজ বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকনের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানো হয়েছে।

দেশ পরিচালনায় ব্যর্থ হয়ে বর্তমান শাসকগোষ্ঠী বিরোধী দলের নেত‍াদের মুখ বন্ধ করতে চাচ্ছে উল্লেখ করে ফখরুল বলেন, নৈরাজ্যময় আইন-শৃঙ্খলা পরিস্থিতি, খাদ্য দ্রব্যসহ নিত্য প্রয়োজনীয় জিনিসের হু হু করে মূল্য বৃদ্ধি, উন্নয়নের নামে বেসামাল লুটপাটে সম্পূর্ণ জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে সরকার। তাদের পায়ের নিচের মাটি সরে গেছে। তাই এখন বিএনপিসহ বিরোধী দলগুলোকে নির্মূল করার অভিযানে সর্বশক্তি দিয়ে নেমে পড়েছে।
 
অন্যান্য সিনিয়র নেতাদের মতোই বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকনের গ্রেফতার সরকারের চরম রাজনৈতিক প্রতিহিংসার বহিঃপ্রকাশ বলেও অভিযোগ করেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
 
তিনি বলেন, ’৯০ এর স্বৈরাচার বিরোধী আন্দোলনে একজন দৃঢ়চেতা ছাত্রনেতা খায়রুল কবির খোকন অন্যায়-অবিচার ও জুলুম-নির্যাতনের বিরুদ্ধে সোচ্চার থাকার কারণেই সরকারের রোষানলে পড়েছেন। তাকে মিথ্যা মামলায় কারাগারে পাঠিয়ে সরকার আরেকটি ন্যক্কারজনক দৃষ্টান্ত স্থাপন করলো।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, মে ০৫, ২০১৭
এজেড/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad