ঢাকা, শনিবার, ৩০ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০, ২৪ জিলহজ ১৪৪১

অন্যান্য দল

হেফাজত কখনোই রাজনীতিতে জড়াবে না: আহমদ শফী

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৫ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৭
হেফাজত কখনোই রাজনীতিতে জড়াবে না: আহমদ শফী হেফাজতে ইসলামের আমীর আল্লামা শাহ আহমদ শফী। ফাইল ফটো

ঢাকা: কওমি মাদ্রাসা শিক্ষা ব্যবস্থার বিরুদ্ধে উদ্দেশ্যমূলক বিতর্ক তৈরি ও হেফাজতে ইসলামকে রাজনীতিতে জড়িয়ে বিভ্রান্তিমূলক সংবাদ প্রচারের নিন্দা জানিয়েছেন হেফাজতে ইসলামের আমীর আল্লামা শাহ আহমদ শফী।

শনিবার রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি এ নিন্দা জানিয়ে বলেন, হেফাজতে ইসলাম কখনোই রাজনীতিতে জড়াবে না।

হেফাজত আমীরের প্রেসসচিব মওলানা মুনির আহমদ স্বাক্ষরিত বিবৃতিতে আহমদ শফী বলেন, কওমি মাদ্রাসার স্বত্যন্ত্র বৈশিষ্ট্য বজায় রেখে ও দারুল উলূম দেওবন্দের মূলনীতিকে ভিত্তি ধরে কওমি মাদ্রাসার দাওরায়ে হাদিসের সনদকে মাস্টার্স (ইসলামিক স্টাডিজ ও আরবি)এর সমমান প্রদান করায় অনেকের গায়েই জ্বালা ধরে গেছে।

কিন্তু কুরআন-হাদিস ও ইসলামী জ্ঞানে পাণ্ডিত্য রাখা একজন বিজ্ঞ আলেম ছাড়া কওমি শিক্ষার মান নিয়ে বাইরের কারো মূল্যায়ন ও পর্যালোচনা কখনোই যথার্থ হবে না। যেমন মেডিকেল শিক্ষার পদ্ধতি নিয়ে একজন প্রকৌশলী বা আলেমের পর্যালোচনা যথার্থ হবার কথা নয়।

ভোগবাদি চিন্তা থেকেই ধর্মীয় শিক্ষার বিরুদ্ধে ঘোরতর বিরোধিতা বলেও বিবৃতিতে উল্লেখ করেন তিনি।

হেফাজত আমীর বলেন, হেফাজতে ইসলাম প্রতিষ্ঠার পর থেকে আমরা বার বার স্পষ্ট করে বলে আসছি যে, হেফাজত সম্পূর্ণ অরাজনৈতিক ধর্মীয় ও আদর্শিক একটি সংগঠন। সিপাহী বিদ্রোহের (১৮৫৭) পর ঔপনিবেশিক আমল থেকেই গোলামির জিঞ্জির ভাঙবার যে লড়াই শুরু হয়েছে, মাদ্রাসা তারই ধারাবাহিকতা মাত্র। হেফাজতে ইসলাম ঈমান-আক্বীদা ও ইসলাম ধর্মীয় বিষয়সহ দেশাত্মবোধ ও জাতীয় স্বার্থ সমুন্নত রাখার লক্ষ্যে কাজ করে যাবে। তবে হেফাজত কখনোই রাজনৈতিক কর্মকাণ্ড বা রাজনীতিতে জড়াবে না। ভোটের রাজনীতিতে প্রত্যক্ষ বা পরোক্ষভাবে কাউকে সমর্থনও যোগাবে না।

বাংলাদেশ সময়: ২২১০ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৭
জেডএম/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa