ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

বিএনপি

যে কোন মুহূর্তে সরকারের পতন!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩৫ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৭
যে কোন মুহূর্তে সরকারের পতন! ‘জাতীয়তাবাদী দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন’ আয়োজিত মানববন্ধনে বক্তব্য রাখেন শামসুজ্জামান দুদু- ছবি: শাকিল আহমেদ

ঢাকা: যে কোন ম‍ুহূর্তে সরকারের পতন ঘটতে পারে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। সরকার সব দিক থেকে ব্যর্থ হয়ে সর্বশেষ ভারত সফরে গিয়ে দেশের সবকিছু বিকিয়ে দিয়েছে, এতে জনগণ তাদের থেকে মুখ ফিরিয়ে নিয়েছে বলেও জানান তিনি।

বুধবার (২৬ এপ্রিল) জাতীয় প্রেসক্লাবের সামনে ‘জাতীয়তাবাদী দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন’ আয়োজিত মানববন্ধনে তিনি এ কথা বলেন।

দুদু বলেন, ক্ষমতা হারানোর ভয়ে সরকার আতঙ্কিত।

এখন তাদের নিজেদের মধ্যে ভেদাভেদ সৃষ্টি হয়েছে। তাদের সময় ফুরিয়ে এসেছে। যে কোন মুহূর্তে এই সরকারের পতন ঘটতে পারে।

নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচনের আবহ তৈরির আহ্বান জানিয়ে তিনি বলেন, বিএনপি শেখ হাসিনা সরকারের অধীনে নির্বাচনে যাবে না। এই সরকারকেই নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচনের আবহ তৈরি করতে হবে। নির্বাচনী আবহ তৈরি করতে ব্যর্থ হলে গণআন্দোলনের মাধ্যমে এই অবৈধ সরকারের পতন ঘটিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করা হবে।

হাওর অঞ্চলে দুর্গত এলাকা রক্ষায় মন্ত্রী ও তার সচিব সম্পূর্ণ ব্যর্থতার পরিচয় দিয়েছে জানিয়ে দুদু বলেন, এই ব্যর্থতার দায়ে মন্ত্রীর পদত্যাগের পাশাপাশি দুর্নীতিতে জড়িতদের তদন্তের মাধ্যমে শাস্তি দিতে হবে।

জাতীয়তাবাদী দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সভাপতিত্বে মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, গণশিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভূইয়া, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সাংবাদিক নেতা কাদের গনি চৌধুরী, বিএনপি নেতা শহিদুল ইসলাম বাবুল, এবিএম মোশারফ হোসেন প্রমুখ।

হাওরাঞ্চলকে ‘দুর্গত এলাকা’ঘোষণার দাবি জানিয়ে কাদের গনি চৌধুরী বলেন, হাওর এলাকার ঘরে ঘরে বিরাজ করছে কৃষকের কান্না। উজানে বৃষ্টিপাত ও ভারত থেকে আসা পাহাড়ি ঢললে এ পরিস্থিতি সৃষ্টি হয়েছে। অপর দিকে আমাদের হাওর রক্ষাবাঁধগুলো ঠিকাদারদের দুর্নীতির কারণে সময় মতো যথাযথভাবে নির্মিত হয়নি। আর এবার চৈত্রমাসেই ফসলের ক্ষেতে পানি ঢুকে পড়ায় বেশির ভাগ ফসলই ছিল কাঁচা বা আধপাকা। বলা যায়, এবারের বন্যার ক্ষতিটা আর সব বছরের তুলনায় সবচেয়ে বেশি।

বাংলাদেশ সময়: ১৩৩৩ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৭
এএম/জিপি/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।