ঢাকা, বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

বিএনপির ভাইস চেয়ারম্যান টুকুর জামিন নামঞ্জুর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫২ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৭
বিএনপির ভাইস চেয়ারম্যান টুকুর জামিন নামঞ্জুর

সিরাজগঞ্জ: ট্রেনে হামলা ও ভাঙচুরের ঘটনায় দায়ের করা ৪টি মামলায় বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী ইকবাল হাসান মাহমুদ টুকুর জামিন নামঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার (২৫ এপ্রিল) বেলা ১১টার দিকে সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতে আইনজীবীর মাধ্যমে জামিন আবেদন করেন ইকবাল হাসান মাহমুদ টুকু। শুনানি শেষে বিচারক ভারপ্রাপ্ত জেলা ও দায়রা জজ শেখ মেরিনা সুলতানা জামিন নামঞ্জুর করেন।

আদালতের পাবলিক প্রসিকিউটর (ভারপ্রাপ্ত) অ্যাডভোকেট শামসুল ইসলাম বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

ইকবাল হাসান মাহমুদ টুকুর পক্ষে শুনানিতে অংশ নেন সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সভাপতি জয়নুল আবেদীন এবং রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট শামসুল ইসলাম।

২০১১ সালের ১১ অক্টোবর সিরাজগঞ্জের সয়দাবাদ মুলিবাড়ী রেলক্রসিংয়ের পাশে খালেদা জিয়ার সমাবেশ চলাকালে ট্রেনের নিচে কাটা পড়ে বিএনপির ৬ কর্মী নিহত হয়। এ ঘটনায় বিএনপি কর্মীরা ট্রেনে অগ্নিসংযোগ ও ভাঙচুর করে। এ ঘটনায় ইকবাল হাসান মাহমুদ টুকুসহ ২/৩ হাজার নেতাকর্মীকে আসামি করে একাধিক মামলা দায়ের করা হয়।

চলতি বছরের ১০ এপ্রিল এসব মামলায় ইকবাল হাসান মাহমুদ টুকু আদালতে আত্মসমর্পণ করলে বিচারক তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। বর্তমানে তিনি ঢাকার কাশিমপুর কারাগারে আটক রয়েছেন।

বাংলাদেশ সময়: ১২৪৬ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।