ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিএনপি

পটুয়াখালীতে বিএনপির গ্রুপিং, ১৪৪ ধারা জারি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫০ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৭
পটুয়াখালীতে বিএনপির গ্রুপিং, ১৪৪ ধারা জারি

পটুয়াখালী: পটুয়াখালীতে বিএনপির দুই গ্রুপের অভ্যন্তরীণ কোন্দলের জেরে সেখানে ১৪৪ ধারা জারি করেছেন স্থানীয় প্রশাসন।দুই গ্রুপই পৃথক পৃথকভাবে কর্মীসভা আহ্বান করলে এ পরিস্থিতির সৃষ্টি হয়।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ২২ এপ্রিল (শনিবার) সকাল ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত পটুয়াখালী শহরের শেরে বাংলা সড়ক এবং এর আশপাশের এলাকায় সকল সভা-সমাবেশ নিষিদ্ধ করেছে প্রশাসন।

পটুয়াখালীর জেলা প্রশাসক একেএম শামীমুল হক ছিদ্দিকী বাংলানিউজ বলেন, একই স্থানে বিএনপির দুই গ্রুপ সভা-সমাবেশ আহ্বান করায় আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হতে পারে।

তাই অপ্রীতিকর ঘটনা এড়াতে সার্কিট হাউজ ও শেরে বাংলা সড়ক এবং এর আশপাশের এলাকায় সকল সভা-সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে।

তবে ১৪৪ ধারা জারির আগে থেকেই জেলা বিএনপির পক্ষ থেকে শহরের সার্কিট হাউজ সংলগ্ন শেরে-বাংলা পাঠাগারে কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে কর্মী সভার ঘোষণা দেয়া হয়। সেখানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীসহ একাধিক নেতা যোগ দেয়ার কথা রয়েছে বলে জানিয়েছেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক এমএ রব মিয়া।

পটুয়াখালী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার মোস্তাফিজুর রহমান বাংলানিউজকে বলেন, বিএনপির দুটি গ্রুপ একইস্থানে সভা-সমাবেশের ডাক দিয়েছেন। এক পক্ষে রয়েছে জেলা বিএনপির সহ-সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন খান নান্নু ও অপরটির নেতৃত্ব রয়েছেন জেলা বিএনপির সভাপতি আলতাফ হোসেন চৌধুরী।   এ কারণে প্রশাসনের পক্ষ থেকে ১৪৪ ধারা জারি করা হয়েছে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৭
এমএস/জিপি/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।