ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

ঈশ্বরগঞ্জে আ’লীগের সংবর্ধনায় ১৪৪ ধারা জারি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৯ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১৭
ঈশ্বরগঞ্জে আ’লীগের সংবর্ধনায় ১৪৪ ধারা জারি ঈশ্বরগঞ্জে আ’লীগের সংবর্ধনায় ১৪৪ ধারা জারি

ময়মনসিংহ: ঈশ্বরগঞ্জে আওয়ামী লীগের সংবর্ধনা অনুষ্ঠান নিয়ে দুই গ্রুপের উত্তেজনায় সংঘর্ষ এড়াতে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন।

মঙ্গলবার (১১ এপ্রিল) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মিতু মরিয়ম ১৪৪ ধারা জারি করেন।

উপজেলার চরনিখলা স্কুল মাঠে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক সাবেক এমপি এমএ ছাত্তারের সংবর্ধনা অনুষ্ঠান হওয়ার কথা ছিলো মঙ্গলবার।

কিন্তু কোন্দল ও গ্রুপিংয়ের কারণে সংবর্ধনার পক্ষে-বিপক্ষে পাল্টাপাল্টি মিছিল-সমাবেশ চলে আসছিল। এ নিয়ে দুই গ্রুপের নেতাকর্মীদের মধ্যে চরম উত্তেজনাও চলছিল।
 

সোমবার (১০ এপ্রিল) সন্ধ্যায় ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সিদ্ধান্তে সংবর্ধনা অনুষ্ঠান স্থগিতের চিঠি আসে। এরপর পৌর আওয়ামী লীগ সংবর্ধনা স্থগিত করলেও স্থানীয় ইউপি চেয়ারম্যান একই মঞ্চে সংবর্ধনা অনুষ্ঠানের ঘোষণা দিলে ফের উত্তেজনা শুরু হয়।

ইউএনও মিতু মরিয়ম বাংলানিউজকে জানান, রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকায় ঈশ্বরগঞ্জ থানা পুলিশের আবেদনের প্রেক্ষিতে ১৪৪ ধারা জারি করা হয়েছে। যা পৌর সদরসহ তিন কিলোমিটারের মধ্যে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বলবৎ থাকবে।

ঈশ্বরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বদরুল আলম খান বাংলানিউজকে বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

সংবর্ধনা অনুষ্ঠানে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের প্রধান অতিথি ও ধর্মমন্ত্রী অধ্যক্ষ মো. মতিউর রহমানের বিশেষ অতিথি এবং কেন্দ্রীয় ও জেলা পর্যায়ের একাধিক নেতার থাকার কথা ছিলো।

বাংলাদেশ সময়: ১৭১৯ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১৭
এমএএএম/জিপি/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad