ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

বঙ্গবন্ধুর জন্মদিন পালন করেন না কেন?

পলিটিক্যাল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৮ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৭
বঙ্গবন্ধুর জন্মদিন পালন করেন না কেন?

ঢাকা: বঙ্গবন্ধুকে দলীয়করণ কর‍া হয়েছে বলে যারা অভিযোগ করে তারা কেন বঙ্গবন্ধুর মৃত্যুবার্ষিকী বা জন্মদিন পালন করে না? এ প্রশ্ন তুলেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

শুক্রবার (১৭ মার্চ) গুলিস্তানের বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মদিন উপলক্ষে আয়োজিত দোয়া ও আলোচনা সভায় এ প্রশ্ন তোলেন তিনি।

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক লীগ আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ড. ‍হাছান মাহমুদ।

জাতীয় শোক দিবসে কেক কাটার সমালোচনা করে করে বিএনপি নেতাদের উদ্দেশ্যে তিনি বলেন, বঙ্গবন্ধুকে দলীয়করণ করা হয় নাই। তিনি আওয়ামী লীগেরই নেতা ছিলেন। এটাই বাস্তবতা। বিএনপি নেতারা বলেন, আমরা বঙ্গবন্ধুকে দলীয়করণ করে ফেলেছি। তাদের কাছে প্রশ্ন আপনারা বঙ্গবন্ধুর জন্মদিন ও ১৫ আগস্ট শোক দিবস তো পালন করেন না বরং কেক কেটে আপনাদের নেত্রীর জন্মদিন পালন করেন কেন?

ড. হাছান মাহমুদ বলেন, বঙ্গবন্ধু শুধু আওয়ামী লীগের নয়। তিনি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি। তিনি সকল দলের, সকল মানুষের। তবে অনেকেই বলেন, আমরা নাকি বঙ্গবন্ধুকে দলীয়করন করে ফেলেছি। বিশেষ করে তার জন্ম ও মৃত্যুবার্ষিকীর আগে-পরে এসব কথা বলা হয়ে থাকে।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে উদ্দেশ্য করে আওয়ামী লীগের প্রচার সম্পাদক বলেন, আপনারা বলেছেন জঙ্গিবাদ নিয়ে নাকি সরকার রাজনীতি করছে। তদন্ত করলে হয়কো দেখা যাবে শীতাকুণ্ডে ধরাপড়া ও নিহত জঙ্গিদের অর্থায়নে কোনো না কোনো বিএনপির নেতা যুক্ত রয়েছেন। পূর্বের অভিজ্ঞতা থেকে তা সহজেই অনুমেয়।

বিএনপি প্রতি আহ্বান জানিয়ে হাছান মাহমুদ বলেন, আসুন একসঙ্গে কাজ করি। সবাই মিলে দেশটাকে গড়ি। পঙ্কিল রাজনীতির পথ পরিহার করে স্বচ্ছ রাজনীতির চর্চা করুন।

পরিবহন শ্রমিক লীগের সভাপতি রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সংগঠনের কার্যকরী সভাপতি ফজলুল হক মন্টু, সাধারণ সম্পাদক ইনসুর আলী, বাংলাদেশ স্বাধীনতা পরিষদের সাধারণ সম্পদক শাহাদাত হোসেন টয়েল, আওয়ামী লীগ নেতা এমএ করিম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৭
পিআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad