ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অন্যান্য দল

‘হানাদাররা চলে গেলেও রয়ে গেছে তাদের দোসররা’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩১ ঘণ্টা, মার্চ ১৩, ২০১৭
‘হানাদাররা চলে গেলেও রয়ে গেছে তাদের দোসররা’ অনুষ্ঠানে বক্তব্য রাখছেন শিরীন আখতার। ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ফেনী: ফেনী-১ আসনের সংসদ সদস্য ও জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সাধারণ সম্পাদক শিরীন আখতার বলেছেন, ২৫ মার্চ কালরাতে পাকিস্তানি হানাদার বাহিনী ও তাদের দোসররা গণহত্যা চালিয়েছে। হানাদাররা চলে গেলেও তাদের দোসররা এখনও বাংলাদেশে আছে।

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে সোমবার (১৩ মার্চ) সন্ধ্যায় ছাগলনাইয়া উপজেলার আলহাজ্ব আবদুল হক চৌধুরী ডিগ্রি কলেজে আয়োজিত আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

শিরীন আখতার বলেন, খালেদা জিয়া (বিএনপি চেয়ারপারসন) একজন রাজনীতিবিদ হয়েও বলেছেন ৩০ লাখ লোক শহীদ হয়েছে কিনা তিনি জানেন না।

আমাদের যুদ্ধটা এখনো চলছে। গণহত্যার সঙ্গে জড়িত যুদ্ধাপরাধীদের বিচারের মাধ্যমে মুক্তিযুদ্ধের দ্বিতীয় পর্ব শুরু হয়েছে।

শিক্ষার্থী ও তরুণ-তরুণীদের উদ্দেশে তিনি বলেন, মুক্তিযুদ্ধের দ্বিতীয় পর্বের সৈনিক তোমরা। তোমরাই বাকি কাজ সম্পন্ন করবে। মুক্তিযোদ্ধাদের সম্মান করবে। গণকবরে এবং শহীদ পরিবারের কাছে যাবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহযোগিতায় আমরা ২৫ মার্চকে গণহত্যা দিবস হিসেবে পালন করার প্রস্তাব সংসদে তুলে ধরেছি। সর্বসম্মতিক্রমে সে প্রস্তাব পাস হয়েছে। আমরা যুদ্ধ করেছি ধর্মের নামে হানাহানি বন্ধ করতে। ধনী-গরিব বৈষম্য দূর করতে। গণতন্ত্র রক্ষা করতে এবং সমাজতন্ত্র ও একাত্তরের চেতনায় বাংলাদেশ গড়ে তুলতে।  

কলেজের অধ্যক্ষ কবির আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কলেজের প্রতিষ্ঠাতা এনামুল হক চৌধুরী, কানাডা প্রবাসী কবি ও সাহিত্যিক রুমানা চৌধুরী, কলেজের দাতা সদস্য আজিজুল হক জাহাঙ্গীর চৌধুরী, বিদ্যোৎসাহী সদস্য সাহাবুদ্দিন সাবু, ফেনী জেলা জাসদের ভারপ্রাপ্ত সভাপতি কাজী আবদুল বারী, অ্যাডভোকেট এএসএম শহীদ উল্যাহ, ছাগলনাইয়া প্রেসক্লাবের সাবেক সভাপতি মোহাম্মদ শেখ কামাল ও সাধারণ সম্পাদক এবিএম নিজাম উদ্দিন।  

শিক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন মুন্সী মোরশেদ আলম, আবু তৈয়ব সাগর, ফারিয়া সুলতানা ও ফাতেমা আক্তার। অনুষ্ঠানের শেষ পর্বে সঙ্গীত ও নৃত্য পরিবেশন করা হয়। অনুষ্ঠান সঞ্চালনা করেন কলেজের প্রভাষক এম এ হান্নান মিয়া ও নাসরিন আখতার।  

বাংলাদেশ সময়: ০৫২৮ ঘণ্টা, মার্চ  ১৪, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।