ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

অন্যান্য দল

গোপন বৈঠকের প্রস্তুতিকালে এক নারীসহ ৮ শিবিরকর্মী আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৭ ঘণ্টা, মার্চ ১০, ২০১৭
গোপন বৈঠকের প্রস্তুতিকালে এক নারীসহ ৮ শিবিরকর্মী আটক আটক এক নারীসহ আট জামায়াত-শিবির কর্মী- ছবি: বাংলানিউজ

রাজশাহী: রাজশাহীর মতিহার থানার ধরমপুরে একটি বাড়ি থেকে গোপন বৈঠকের প্রস্তুতিকালে এক নারীসহ ছাত্রশিবিরের আট কর্মীকে আটক করেছে পুলিশ। গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার (০৯ মার্চ) গভীর রাতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

এ সময় আটকদের কাছ থেকে প্রায় শতাধিক জিহাদি বই, বিপুল পরিমাণ লিফলেট, চাঁদা আদায়ের রশিদ, সভার রেজুলেশন বই ও শিবিরের ‘সাংবিধানিক’ নথিপত্র জব্দ করা হয়েছে।

আটকরা হলেন- ওই এলাকার মৃত খবির উদ্দিনের স্ত্রী হানুফা বেগম (৪৫), শিবিরকর্মী কুমিল্লার বরুড়া উপজেলার চোতরাপুকুরিয়া গ্রামের জলিল মোল্লার ছেলে আরিফুজ্জামান (২৩), ঝিনাইদহের হরিণাকুণ্ডু উপজেলার পাড়মাথুরিয়া গ্রামের মোজাম্মেল হকের ছেলে জামিরুল ইসলাম (২১), কুড়িগ্রামের রাজিবপুর থানার নয়াচড়-মদনপাড়া গ্রামের মজিবর রহমানের ছেলে কামরুল হাসান (২২), কুমিল্লা সদর থানার বাগাড় চোয়াড়া গ্রামের খলিলুর রহমানের ছেলে জিয়াউর রহমান (২৩), জয়পুরহাট সদর থানার কয়তাহার গ্রামের ফরিদুল ইসলামের ছেলে রবিউল ইসলাম (২৩), টাঙ্গাইলের ভুঞাপুর উপজেলার পলাশিয়া গ্রামের আবুল কাশেমের ছেলে আবদুস সবুর (২৩) ও বগুড়ার ধুনট উপজেলার রানভিলা গ্রামের শাহজাহান আলীর ছেলে জাহিদুল ইসলাম (২২)।

তবে বাড়ি ভাড়া দেওয়ার অপরাধে ওই নারীকে আটক করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

শুক্রবার (১০ মার্চ) দুপুরে রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র সিনিয়র সহকারী কমিশনার (সদর) ইফতেখায়ের আলম বাংলানিউজকে এ তথ্য জানান।

তিনি জানান, মতিহার থানার ধরমপুর দক্ষিণপাড়া এলাকায় বৃহস্পতিবার গভীর রাতে পুলিশ অভিযান চালায়। অভিযানে জামায়াতের এক নারী সদস্যকে আটক করা হয়। পরে তার দেওয়া তথ্য অনুযায়ী অপর জায়গায় অভিযান চালিয়ে আরও সাতজনকে আটক করা হয়।
উদ্ধার হওয়া জিহাদী বই- ছবি: বাংলানিউজ
তিনি আরও জানান, আটকরা সবাই শিবিরের বিভিন্ন স্তরের নেতাকর্মী। দেশের বিভিন্ন স্থানে গিয়ে নেতাকর্মীদের সংগঠিত করাটাই তাদের মূল কাজ। কিছু দিন আগে রাজশাহীর ওই বাসাটি ভাড়া নিয়ে আস্তানা গড়ে তোলে।

তাদের বিরুদ্ধে বিভিন্ন থানায় মামলা রয়েছে। বর্তমানে সেগুলো সম্পর্কে খবর নেওয়া হচ্ছে। আর বাড়ি ভাড়া দেওয়ার জন্য ওই নারীকে আটক করা হয়েছে বলেও জানান (এসি) ইফতেখায়ের আলম।

এদিকে, মতিহার থানার পুলিশ পরিদর্শক (ওসি-তদন্ত) মাহাবুব জামান বাংলানিউজকে জানান, আটকদের জিজ্ঞাসাবাদ চলছে। জিজ্ঞাসাবাদ শেষে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে।

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, মার্চ ১০, ২০১৭/আপডেট: ১৫৪৬ ঘণ্টা
এসএস/এসআরএস/এএ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।