ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয় পার্টি

বাংলাদেশে বিনিয়োগে এখন উপযুক্ত সময়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৩ ঘণ্টা, মার্চ ৫, ২০১৭
বাংলাদেশে বিনিয়োগে এখন উপযুক্ত সময় বিরোধী দলীয় নেতা রওশন এরশাদের সঙ্গে বৈঠকে যুক্তরাজ্যের প্রতিমন্ত্রী অলক শর্মা

ময়মনসিংহ: অতীতের যে কোনো সময়ের চেয়ে বাংলাদেশে বিনিয়োগে এখন সবচেয়ে উপযুক্ত সময় বিরাজ করছে বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ এমপি।

শনিবার (৪ মার্চ) বিকেলে বাংলাদেশে সফররত যুক্তরাজ্যের পররাষ্ট্র ও কমনওয়েলথ দফতরের এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চল বিষয়ক প্রতিমন্ত্রী অলক শর্মা তার সঙ্গে সাক্ষাৎ করতে গেলে রওশন এ কথা বলেন। বিরোধী দলীয় নেতার বাসভবনে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

রোববার (৫ মার্চ) বিরোধী দলীয় নেতার কার্যালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মো. মামুন হাসানের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

রওশন এরশাদ মহান মুক্তিযুদ্ধ পরবর্তী বাংলাদেশকে স্বীকৃতিদাতা প্রথম সারির দেশ হিসেবে যুক্তরাজ্যের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

তিনি বাংলাদেশ ও যুক্তরাজ্যের মধ্যে পারস্পরিক সৌহার্দ্যপূর্ণ সম্পর্কের কথা উল্লেখ করে বলেন, যুক্তরাজ্য বাংলাদেশের পরীক্ষিত বন্ধু ও উন্নয়নের অংশীদার।

বিরোধী দলীয় নেতা বাংলাদেশ থেকে যুক্তরাজ্য গমনে ভিসা সংক্রান্ত সমস্যাটি প্রতিমন্ত্রীর নজরে আনেন এবং এ ভিসা প্রক্রিয়া সহজীকরণের জন্য অনুরোধ করেন। জবাবে যুক্তরাজ্যের প্রতিমন্ত্রী জানান, তারা এ বিষয়ে যথাযথ ও দ্রুত ব্যবস্থা নেওয়ার জন্য সরকারকে অবগত করবেন।

রওশন এরশাদ বলেন, বাংলাদেশ সন্ত্রাসী কর্মকাণ্ড সমর্থন করে না। এ ব্যাপারে বাংলাদেশ সরকার, বিরোধী দল ও বাংলাদেশের জনগণ ‘জিরো টলারেন্স’ নীতিতে বিশ্বাসী এবং দেশের জনগণ সর্বদাই উদার, সহনশীল, অতিথিপরায়ন।

এ সময় উপস্থিত ছিলেন- ফখরুল ইমাম এমপি, বিরোধী দলীয় হুইপ সেলিম উদ্দিন এমপি, নূর-ই-হাসনা লিলি চৌধুরী এমপি, রওশন আরা মান্নান এমপি, বাংলাদেশে নিযুক্ত যুক্তরাজ্যের হাইকমিশনার অ্যালিসন ব্ল্যাক প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, মার্চ ০৫, ২০১৭
এমএএএম/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।