ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আওয়ামী লীগ

‘সন্ত্রাসী সংগঠন বিএনপি নেতাদের বিচার হোক’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৭
‘সন্ত্রাসী সংগঠন বিএনপি নেতাদের বিচার হোক’

ঢাকা: বিএনপিকে সন্ত্রাসী সংগঠন হিসেবে উল্লেখ করে দলটির শীর্ষ নেতাদের বিচার দাবি করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

তিনি বলেন, কানাডার ফেডারেল আদালতকে ধন্যবাদ তাদের রায়ের মাধ্যমে বিএনপি যে সন্ত্রাসী দল তা প্রতিষ্ঠিত করার জন্য। সরকারের কাছে দাবি জানাচ্ছি, মানুষ পুড়িয়ে হত্যার জন্য সন্ত্রাসী সংগঠন বিএনপির নেতাদের যেন হুকুমের আসামি করে বিচারের মুখোমুখি করা হয়।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে আন্তর্জাতিক ‍মাতৃভাষা দিবসে বিএনপি নেত্রী ও দলের নেতাদের শহীদ মিনার অবমাননার প্রতিবাদে আয়োজিত এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে হাছান মাহমুদ এ কথা বলেন।

‘কানাডার আদালতের রায় ছাত্রলীগের চক্রান্ত’- বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর এমন বক্তব্যের জবাবে হাছান মাহমুদ বলেন, ফখরুল সাহেবের বক্তব্য অত্যন্ত হাস্যকর এবং উদ্ভট মস্তিষ্কপ্রসূত। তার কাছে আমার প্রশ্ন পিএস ব্রাউন নামে যে বিচারক এ রায় দিয়েছেন তিনি কি ছাত্রলীগ করতেন নাকি আওয়ামী লীগ সমর্থক তিনি?

প্রকৃতপক্ষে কানাডার বিচার ব্যবস্থা অত্যন্ত স্বাধীন, সরকারও বিচার বিভাগের ওপরে কোনো হস্তক্ষেপ করতে পারে না। আপনারা নিজদের কর্মকাণ্ডের জন্যই সন্ত্রাসের দল হিসেবে চিহ্নিত হয়েছেন, বলেন হাছান মাহমুদ।

তিনি বলেন, খালেদা জিয়াকে ছাড়া দেশে কোনো নির্বাচন হতে দেওয়া যাবে না- এমন বক্তব্যের মাধ্যমে বিএনপি নেতার‍া আবারও দেশে সন্ত্রাসী কর্মকাণ্ড, জ্বালাও-পোড়াও এবং সহিংসতার ইঙ্গিত দিচ্ছেন। তাছাড়া কানাডার আদালতের রায়েও উল্লেখ ছিলো বিএনপি ভবিষ্যতেও সন্ত্রাসী কর্মকাণ্ড করতে পারে।

চিত্তরঞ্জন দাসের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন- সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু, জিএম আতিক, জিন্নাত আলী জিন্নাহ, শাহাদাত হোসেন টয়েল প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৭
ওএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।