ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

‘বদলীর তদবির করিবেন না’

এম.আব্দুল্লাহ আল মামুন খান, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৭
‘বদলীর তদবির করিবেন না’ স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের বাসার দরোজা। ছবি: অনিক খান

ময়মনসিংহ: বিভিন্ন কক্ষের দেয়ালে বা দরজায় বদলি বিষয়ে সতর্ক করে কাগজে বড় অক্ষরে লেখা রয়েছে-‘বদলীর তদবির করিবেন না।’ তার ঠিক নিচেই লেখা ‘বদলীর বিষয় নিয়ে ভিতরে প্রবেশ-নিষেধ।’

এ দৃশ্য দেখা গেলো রাজধানীর ধানমন্ডিতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের বাসায়।

বদলি প্রসঙ্গে তার সাফ কথা, পুলিশের অ্যাডমিনিস্ট্রেশন, বদলি পুলিশের হাতেই থাকবে।

মন্ত্রীর হাতে নয়।   এটা পুলিশের হাতে থাকলে পুলিশ আরো ডিসিপ্লিন ওয়েতে চলবে।

বদলির তদবির বিষয়ে বাংলানিউজকে তিনি বলেন, আমি পুলিশের বদলির তদবির করতে থাকলে শত শত তদবির আসবে। তখন পুলিশের অ্যাডমিনিস্ট্রেশন কোথায় যাবে? তাই আমি বলেছি বদলির তদবির আমি করবো না। আর এর ফলেই সুষ্ঠুভাবে প্রশাসন চালানো সম্ভব হচ্ছে।

ঢাকা-১২ (তেজগাঁও-রমনা) এলাকার সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান খান কামাল প্রথমে ছিলেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী। মন্ত্রণালয় পরিচালনায় যোগ্যতার পরিচয় দিলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার কাঁধেই তুলে দেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পূর্ণাঙ্গ দায়িত্ব। নিজ বাসায় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।  ছবি: অনিক খান

মন্ত্রী হওয়ার পরপরই স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বদলির তদবির বিষয়ক নেতিবাচক ইমেজ কাটিয়ে উঠতে উঠেপড়ে লাগেন তিনি। তারই ধারাবাহিক প্রচেষ্টার অংশ হিসেবে এখন ত‍ার দপ্তরেও কমে গেছে তদবিরবাজদের আনাগোনা। আর তদবির নিয়ে যারা বাসায় যাচ্ছিলেন তাদের নিরুৎসাহিত করতেই দরোজায় ওমন সতর্কবর্তা টানিয়ে রেখেছেন স্বরাষ্ট্রমন্ত্রী।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ব্যক্তিজীবনে ভদ্র ও বিনয়ী একজন মানুষ। ক্লান্তিহীন পরিশ্রমই তাকে মন্ত্রীদের তালিকায় উপরের দিকে নিয়ে গেছে। দিন-রাত নিষ্ঠা ও একাগ্রতার সঙ্গে কাজ করেই নিজের একটা অনন্য ইমেজ তৈরি করেছেন আসাদুজ্জামান খান কামাল।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৭
এমএএএম/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad