ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

‘বিএনপির নেতারা আদালত অবমাননা করেছেন’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৭
‘বিএনপির নেতারা আদালত অবমাননা করেছেন’ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার দুর্নীতির মামলা নিয়ে দলটির নেতাদের করা বক্তব্য আদালত অবমাননার সামিল বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ। 

সোমবার (২০ ফেব্রুয়ারি) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে সর্বস্তরে বাংলা ভাষার ব্যবহারের দাবিতে ও ভাষা শহীদের স্মরণে সংক্ষিপ্ত অালোচনার এক অায়োজনে তিনি এ মন্তব্য করেন। অালোচনা সভার অায়োজন করে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট।

হাছান মাহমুদ বলেন, বিএনপির অনেক নেতা বলছেন, খালেদা জিয়া জেলে গেলে দেশে তারা নির্বাচন হতে দেবেন না। এ কথার মাধ্যমে তারা দেশের বিচারব্যবস্থা ও সাধারণ মানুষকে হুমকি দিচ্ছেন। তারা এসব কথা বলেন, তার মানেই হলো, তারা দেশে অাবারও বিশৃঙ্খলা সৃষ্টি করতে চান। তারা অাবারও বাসে অাগুন দিয়ে মানুষ মারতে চান।

বিচার বিভাগ নিয়ে বিএনপি নেতারা প্রশ্ন তুলে অাদালত অবমাননা করছেন বলেও মন্তব্য করেন তিনি।

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক বলেন, খালেদা জিয়ার এতোগুলো অপরাধ, তার নামে এতোগুলো মামলায় হয়েছে যে রেহাই পাওয়ার উপায় নেই, এটা বিএনপির নেতাকর্মীরাও জানেন। তারাও ভেতরে ভেতরে চান খালেদা জিয়াকে দ্রুত জেলে নেওয়া হউক। কিন্তু রাজপথে দাঁড়িয়ে বলেন, খালেদা জিয়া ছাড়া নির্বাচন হবে না।  

সর্বস্তরের বাংলা ভাষার ব্যবহারের বিষয়ে তিনি বলেন, দেশে অনেকেই ইংরেজি ঢংঙে বাংলা বলেন। এটা তো ঠিক নয়। যে বাংলা ভাষার জন্য অামরা রক্ত দিয়েছি সেই অামরা কেন বাংলাকে জগাখিচুড়ি করে ব্যবহার করবো? অামাদেরকে এ প্রবণতা থেকে বের হয়ে অাসতে হবে।

আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সভাপতি অভিনেতা ফারুক,  অাওয়ামী লীগের ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক সম্পাদক বাবু সুজিত রায় নন্দী, অভিনেতা ড্যানি সিডাক, অভিনেত্রী ফাল্গুনী হামিদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০,২০১৭
এমএ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।