bangla news

জঙ্গিবাদ দমনের প্রক্রিয়া উল্টো তাদের ভিত মজবুত করছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০২-১৭ ৫:২২:১১ এএম
গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি

ময়মনসিংহ: জঙ্গিবাদ দমনের প্রক্রিয়া উল্টো তাদের ভিত মজবুত করছে বলে মন্তব্য করেছেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি।

শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে ময়মনসিংহ নগরীর ব্রহ্মপুত্র নদের পাড়ের সাহিত্য সংসদ আঙিনায় বীক্ষণের ১৭১৯তম আসরের আয়োজন করা হয়। ‘বিউপনিবেশীকরণ: মাতৃভাষায় শিক্ষা ও জাতীয় জাগরণ’ সংক্রান্ত আলোচনায় তিনি এ মন্তব্য করেন।

জোনায়েদ সাকি বলেন, ক্ষমতাসীন দল আওয়ামী লীগ জঙ্গিবাদ দমনের জন্য লড়াই করতে পারেনি। একদিকে অপারেশন, অন্যদিকে আপস হয়েছে। হেফাজতীদের জমি-জমা দিচ্ছে। পাঠ্যপুস্তকে তাদের পছন্দের বিষয় অন্তর্ভুক্ত করছে।

তিনি বলেন, জাতিগত ও ধর্মীয় পরিচয়ের মধ্যকার বিরোধ ভারতবর্ষের রাজনীতিতে নির্ণায়কের জায়গায় রয়েছে। ভারতবর্ষের কোথাও গণতান্ত্রিক সংগ্রাম সাফল্যের মুখ দেখেনি। বাঙালিত্বের শরীরে মুসলমানের জায়গা হয়নি। বাঙালি বনাম মুসলমানের মধ্যে ধাক্কাধাক্কি চলছে। বিএনপি ও আওয়ামী লীগের বিভাজনও এটার অংশ।

মুক্তিযোদ্ধা বিমল পালের সঞ্চালনায় এতে সভাপতিত্ব করেন কবি সংগঠক স্বাধীন চৌধুরী।

এ সময় কবি ইয়াজদানী কোরায়শী কাজলসহ তরুণ কবি ও সাহিত্যিকরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০১৭
এমএএএম/জিপি/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2017-02-17 05:22:11