ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

আগামীতে নির্বাচিত হওয়ার লক্ষ্য নিয়েই আ’লীগ কাজ করছে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৭
আগামীতে নির্বাচিত হওয়ার লক্ষ্য নিয়েই আ’লীগ কাজ করছে

ঢাকা: আগামী জাতীয় সংসদ নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগ পুনরায় নির্বাচিত হতে চায়, সে লক্ষ্যেই সরকার উন্নয়ন কাজ করছে বলে জানিয়েছেন দলটির সভাপতিমণ্ডলির সদস্য স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

তিনি বলেন, আগামী ১৯ সালের নির্বাচনে আমরা জিততে চাই। সে লক্ষ্যেই সরকার উন্নয়নমূলক কাজ করে যাচ্ছে।

বিএনপিকে বলবো আগামী নির্বাচনে আসুন। আমরা ফাঁকা মাঠে গোল দিতে চাই না; ফাঁকা মাঠে গোল দিতে ভালো লাগে না।

মোহাম্মদ নাসিম শুক্রবার (১০ ফেব্রুয়ারি) সদ্য প্রয়াত আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য, বিশিষ্ট পার্লামেন্টারিয়ান সুরঞ্জিত সেনগুপ্তের স্মরণে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট জাতীয় প্রেসক্লাবে এ আলোচনা সভার আয়োজন করে। এতে সভাপতিত্ব করেন বরেণ্য সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমাম।

আলোচনা সভায় মোহাম্মদ নাসিম বলেন, আগামী নির্বাচনে বিএনপির সঙ্গে জামায়াত থাকুক আর না থাকুক বিএনপির চরিত্র একই থাকবে। জামায়াত আর বিএনপির চরিত্রের মধ্যে কোনো পার্থক্য নেই। বিএনপি ক্ষমতায় এলে এদেশ পাকিস্তানের ধারায় চলে যাবে। এটা এদেশের মানুষ বোঝে, তাই তারা বিএনপিকে ভোট দেবে না।

তিনি আরও বলেন, নির্বাচন কমিশনকে (ইসি) বিরোধিতা করা, নির্বাচনে কারচুপির অভিযোগ করা এটা বিএনপির চিরাচরিত অভ্যাস। অতীতে তারা প্রধান নির্বাচন কমিশনার আবু সাঈদের বিরোধিতা করেছিল, তত্ত্বাবধায়ক সরকারের প্রধান লতিফুর রহমানকে বিরোধিতা করেছিল আওয়ামী লীগের লোক বলে। অথচ তারা বিএনপির পক্ষেই কাজ করেছিল। বিএনপি নির্বাচনে জিতে যাওয়ার মুহুর্তেও ভোট কারচুপির অভিযোগ করে।

এ সময় মোহাম্মদ নাসিম প্রয়াত সুরঞ্জিত সেনগুপ্তের স্মৃতিচারণ করে বলেন, বাংলাদেশের ইতিহাসের শ্রেষ্ঠ পার্লামেন্টারিয়ান ছিলেন সুরঞ্জিত। তার কাছ থেকে অনেক কিছু শিখেছি। এতো দক্ষ পার্লামেন্টারিয়ান আমার জীবনে আর দেখবো না।

বিশেষ অতিথির বক্তব্যে নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান বলেন, সংসদীয় গণতন্ত্রের এক ইতিহাস সুরঞ্জিত সেনগুপ্ত। দেশে জঙ্গিবাদ সৃষ্টি করে যারা গণহত্যার বিপ্লব করতে চেযেছিল, তাদের ব্যাপারে সতর্ক থাকতে হবে। জঙ্গিবাদ একটি মতবাদ। এই মতবাদকে রাজনৈতিকভাবে মোকাবেলা করতে হবে। সুরঞ্জিত সেনগুপ্তও সেটা মনে করতেন।

রাষ্ট্র ক্ষমতা খালেদা জিয়ার হাতে গেলে জঙ্গিবাদের উত্থান ঘটবে বলেও তিনি মন্তব্য করেন।

আলোচনা সভায় আওয়ামী লীগ নেতা খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, আগামী নির্বাচনে বিএনপি অংশ নেবে। অংশ না নিলে তাদের অস্তিত্ব থাকবে না। তবে নির্বাচনকালীন সরকারে তাদের অংশ নেওয়ার কোনো সুযোগ নেই। কারণ সংসদে তাদের কোনো প্রতিনিধিত্ব নেই।

আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন, মহিবুর রহমান মানিক এমপি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ড. মো. আখতারুজ্জামান, নাট্যকার ড. ইনামুল হক, ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পি মনোরঞ্জন ঘোশাল প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৭
এসকে/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।