bangla news

হরতালে হামলার প্রতিবাদে ৩০ জানুয়ারি ছাত্র ধর্মঘট

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০১-২৮ ৪:৪০:২২ এএম
প্রগতিশীল ছাত্র জোটের সংবাদ সম্মেলন

প্রগতিশীল ছাত্র জোটের সংবাদ সম্মেলন

ঢাকা: সুন্দরবন রক্ষার দাবিতে তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির হরতালে পুলিশি হামলার প্রতিবাদে ৩০ জানুয়ারি ঢাকায় সকল শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্র ধর্মঘট ও সারাদেশে বিক্ষোভ কর্মসূচি আহ্বান করেছে প্রগতিশীল ছাত্র জোট।

শনিবার (২৮ জানুয়ারি) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলনে প্রগতিশীল ছাত্র জোটের নেতারা এ কর্মসূচি ঘোষণা করেন।

ছাত্র জোটের সমন্বয়ক ইকবাল কবীরের সভাপতিত্বে এবং ছাত্র ফেডারেশনের সাধারণ সম্পাদক আশরাফুল আলম সোহেলের সঞ্চালনায় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ছাত্র ইউনিয়ন ও সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের কেন্দ্রীয় নেতৃবৃন্দসহ প্রগতিশীল ছাত্র জোটের অন্যান্য নেতারা।

সুন্দরবন রক্ষার দাবিতে তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির ডাকে বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) অর্ধদিবস হরতালে শাহবাগে ছাত্রদের ওপর টিয়ার শেল, জলকামান ও রাবার বুলেট নিক্ষেপ করে পুলিশ।

ওই দিন সকাল থেকে দুপুর ২টা পর্যন্ত ছাত্রদের সাথে পুলিশের দফায় দফায় সংঘর্ষ হয়। এ সময় ছাত্র ইউনিয়নের সভাপতি লাকি আক্তার, ছাত্র ফ্রন্টের সাধারণ সম্পাদক নাসিরউদ্দিন প্রিন্স, ছাত্র ফেডারেশনের ঢাকা মহানগর শাখার সভাপতি কাকন বিশ্বাস ও ঢাবি শাখার সভাপতি উম্মে হাবিবা বেনজিরসহ অর্ধশতাধিক নেতা-কর্মী আহত হন।

এছাড়া জাতীয় কমিটির কর্মী মিজানুর রহমান, মাহাতাব, জুয়েল, অপু, আশিক এবং এটিএন নিউজের সাংবাদিক আব্দুল আলিম, ইহসান বিন দিদারকে নির্যাতন করে পুলিশ।

বাংলাদেশ সময়: ১৫৩১ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৭
পিআর/এমজেএফ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2017-01-28 04:40:22