bangla news

পুলিশের টিয়ার শেলে লাকি-বেনজিরসহ পাঁচজন ঢামেকে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০১-২৬ ১২:১০:৫৩ এএম
রামপালবিরোধীদের হরতালে পুলিশের টিয়ার শেল/ছবি: জি এম মুজিবুর

রামপালবিরোধীদের হরতালে পুলিশের টিয়ার শেল/ছবি: জি এম মুজিবুর

ঢাকা: সুন্দরবন বিনাশী রামপাল বিদ্যুৎকেন্দ্র ‍বাতিলের দাবিতে জাতীয় কমিটির হরতালে দফায় দফায় টিয়ার শেল ছুড়ে বাধা দিয়েছে পুলিশ। পুলিশের সঙ্গে হরতালকারীদের ধাওয়া-পাল্টা ধাওয়ায় আহত হয়েছেন অন্তত ২০ নেতা-কর্মী।

পুলিশের ছোড়া টিয়ার শেলের আঘাতে আহত হয়েছেন বাংলাদেশ ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সভাপতি লাকি আক্তার, বাংলাদেশ ছাত্র ফেডারেশনের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি উম্মে হাবিবা বেনজির ও ঢাকা মহানগর শাখার সভাপতি কাঁকন বিশ্বাসসহ ৫ জন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের পুলিশ ফাঁড়ির ‌উপ-পরিদর্শক (এসআই) বাচ্চু মিয়া বাংলানিউজকে এ খবর নিশ্চত করেন।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) সকাল ৬টার দিকে বিভিন্ন বাম ছাত্র সংগঠন ও জাতীয় কমিটির কর্মীরা টিএসসি মোড় থেকে মিছিল নিয়ে শাহবাগের দিকে গেলে পুলিশের বাধার মুখে পড়ে।

নেতা-কর্মীরা জানান, বিক্ষোভ মিছিলে পুলিশ আট দফা টিয়ার শেল ছুড়েছে, বেশ কয়েক রাউন্ড রাবার বুলেটও ছুড়েছে।

বাংলাদেশ ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আশরাফুল আলম সোহেল দাবি করেন, ছাত্র ফেডারেশনের বেনজীর ও কাঁকন বিশ্বাস, ছাত্র ইউনিয়নের সভাপতি লাকি আক্তারসহ অন্তত ২০ জন নেতা-কর্মী রাবার বুলেট ও টিয়ার শেলে আহত হয়েছেন।

তবে শাহবাগ থানার ওসি আবু বকর সিদ্দিক কয়েক দফা টিয়ার শেল ছোড়ার কথা স্বীকার করলেও রাবার বুলেটের বিষয়ে কোনো কথা বলেননি। তিনি জানান, বিক্ষোভ মিছিল করে তারা শাহবাগের দিকে আসতে চাইলে পুলিশ বাধা দেয়। থানার সামনে ব‌্যারিকেড দেওয়া হয়েছে।

** রামপালবিরোধীদের হরতালে পুলিশের টিয়ার শেল

বাংলাদেশ সময়: ১১০৯ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৭
এজেডএস/এএটি/এমজেএফ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2017-01-26 00:10:53