ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অন্যান্য দল

হরতালের সমর্থনে জবিতে ছাত্রজোটের মিছিল

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫২ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৭
হরতালের সমর্থনে জবিতে ছাত্রজোটের মিছিল জগন্নাথ বিশ্বাবদ্যালয় প্রগতিশীল ছাত্রজোট/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জগন্নাথ বিশ্ববিদ্যালয়: তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির নেতৃত্বে বৃহস্পতিবার আধাবেলা হরতালের সমর্থনে মিছিল ও সমাবেশ করেছে জগন্নাথ বিশ্বাবদ্যালয় প্রগতিশীল ছাত্রজোট।

বুধবার (২৫ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টার দিকে একটি মিছিল বের করে সংগঠনটি। মিছিলটি ক্যাম্পাসের কলা ভবন থেকে বিজ্ঞান ভবন হয়ে শান্ত চত্বরে গিয়ে সমাবেশে মিলিত হয়।

সমাবেশে জবি শাখা ছাত্রফ্রন্টের সভাপতি মেহরাব আজাদ বলেন, দেশের জনগণের কথা বিবেচনা না করে পুঁজিপতি ও ভারতের স্বার্থে সুন্দরবনের কাছে কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণের মধ্যে দিয়ে এ বনকে ধ্বংসের আয়োজন করছে সরকার।

তিনি আরও বলেন, চীন, জার্মানি, অস্ট্রেলিয়া, কানাডা, আমেরিকার মতো উন্নত দেশগুলো জনগণের স্বাস্থ্য ও পরিবেশের কথা বিবেচনা করে কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র বন্ধ করে দিচ্ছে। ঠিক সেই সময় সুন্দরবনের মতো স্পর্শককাতর জায়গায় কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণ করছে সরকার।
 
এসময় জবি শাখা ছাত্র ইউনিয়নের সভাপতি আল আমিন, জবি শাখা ছাত্রফ্রন্টের একাংশের সভাপতি মুজাহিদ অনিক প্রমুখ বক্তব্য রাখেন। সমাবেশ থেকে বক্তারা সবাইকে স্বতঃস্ফূতভাবে হরতালে যোগ দেওয়ার জন্য আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৭
ডিআর/ওএইচ/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।