ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

অন্যান্য দল

‘সুন্দরবন রক্ষার জন্যই হরতাল’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১২ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৭
‘সুন্দরবন রক্ষার জন্যই হরতাল’ প্রচারণার সময় জোনায়েদ সাকি (ছবি: সংগৃহীত)

ঢাকা: সুন্দরবন রক্ষা করা প্রতিটি নাগরিকের দায়িত্ব, আর এ জন্যই ২৬ জানুয়ারির হরতাল বলে মন্তব্য করেছেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি।

গণসংহতি আন্দোলনের উদ্যোগে রামপাল চুক্তি বাতিলের দাবিতে তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটি আহুত ২৬ জানুয়ারির হরতাল সফল করতে রোববারের (২৩ জানুয়ারি) প্রচারণার সময় তিনি এ বিষয়ে কথা বলেন। গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী সাকির নেতৃত্বে মিরপুর-১০, পল্লবী, মিরপুর-১১, মিরপুর-১২, মুসলিম ঢাল এলাকায় প্রচারণা চালানো হয়।

সুন্দরবন রক্ষার হরতালের প্রচারণায় আরও উপস্থিত ছিলেন গণসংহতি আন্দোলনের ঢাকা মহানগরের সমন্বয়ক ও গণসংহতি আন্দোলনের সম্পাদকমণ্ডলীর সদস্য মনির উদ্দীন পাপ্পু, সম্পাদকমণ্ডলীর সদস্য এবং বহুমুখী শ্রমজীবী ও হকার সমিতির সভাপতি বাচ্চু ভুঁইয়া, গণসংহতি আন্দোলন মিরপুর কমিটির নেতা আইনুল হক, বাংলাদেশ ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক গোলাম মোস্তফা, মিজান রহমান, আব্দুল্লাহ আল-মুঈজসহ ঢাকাস্থ নেতা-কর্মীরা।

হরতালের প্রচারপত্র বিলি ও গণসংযোগের সময়ে জোনায়েদ সাকি বলেন, সুন্দরবন রক্ষা করা প্রতিটি নাগরিকের দায়িত্ব। ২৬ তারিখের হরতাল শুধু তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির নয় সুতরাং আমাদের সবাইকে হরতালে সক্রিয় ভূমিকা পালন করতে হবে।

বাংলাদেশ সময়: ২০০৬ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৭
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।